Logo
Logo
×

আন্তর্জাতিক

আমি আসছি মাদুরো, আপনাকে গাধার পিঠে ঘোরাব: মাস্ক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ১০:০১ পিএম

আমি আসছি মাদুরো, আপনাকে গাধার পিঠে ঘোরাব: মাস্ক

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো টেক বিলিয়নিয়ার ইলন মাস্ককে তার সঙ্গে লড়াইয়ের আহ্বান জানিয়েছিলেন। সেই আহ্বান গ্রহণ করেছেন মাস্ক। একই সঙ্গে মাদুরোকে গাধার পিঠে ঘোরানোর প্রতিশ্রুতিও দিয়েছেন। 

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা এক টুইটে মাস্ক এ লড়াইয়ের আহ্বান গ্রহণের বিষয়টি জানান। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার এক টুইটে মাদুরোর লড়াইয়ের আহ্বান গ্রহণ করেন ইলন মাস্ক। 

টুইটে ইলন মাস্ক বলেন, আপনার জন্য আমি আসছি মাদুরো। আমি আপনাকে গাধার পিঠে করে ঘোরাব।

মাদুরোর বক্তব্যের প্রতিক্রিয়ায় মাস্ক এক্সে মাদুরোর বক্তব্যের ভিডিও শেয়ার করে ক্যাপশনে লিখেছেন- ‘একটি গাধাও মাদুরোর চেয়ে বেশি জানে।’ 

এর আগে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে স্বৈরাচার বলে আখ্যা দেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনকুবের ইলন মাস্ক। তার সেই আখ্যার প্রতিক্রিয়ায় মাদুরোও মাস্ককে তার প্রধান শত্রু বলে আখ্যা দেন। দেশটিতে অনুষ্ঠিত সর্বশেষ প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে দাবি করে সরকারি ফলাফল প্রত্যাখ্যান করে পশ্চিমা সমর্থিত গঞ্জালেজের সমর্থকেরা রাস্তায় নেমেছেন। তারই ধারাবাহিকতায় ইলন মাস্ক নিকোলাস মাদুরোর বিরুদ্ধে বড় ধরনের ভোট জালিয়াতির অভিযোগ আনেন ও নিকোলাস মাদুরোকে স্বৈরাচার বলে আখ্যা দেন। 

জবাবে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট দেশটির জাতীয় টেলিভিশনে এক ভাষণের সময় ইলন মাস্ককে তার সঙ্গে লড়াইয়ে নামার আহ্বান জানান।মাদুরো স্পেসএক্স ও টেসলার সিইও ইলন মাস্ককে দক্ষিণ আমেরিকার দেশটিতে শান্তি ও স্থিতিশীলতা বিঘ্নিত করার চেষ্টার অভিযোগে অভিযুক্ত করেছেন। 

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট হুগো শ্যাভেজের মৃত্যুর পর ২০১৩ সালে প্রথম দায়িত্ব গ্রহণ করেন মাদুরো। এরপর এবার নিয়ে টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত হলেন তিনি। এর আগে দুই মেয়াদে ছয় বছর করে মোট ১২ বছর দায়িত্ব পালন করেছেন মাদুরো। সর্বশেষ নির্বাচনে জয়ের পর দেওয়া বক্তৃতায় মাদুরো বিরোধীদের উপহাস করে বলেন, তার পুনর্নির্বাচিত বিষয়টি দেশে শান্তি ও স্থিতিশীলতা আনবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম