Logo
Logo
×

২ যুগে যুগান্তর

গণতন্ত্রের চর্চা ও রক্ষায় অংশীদার

Icon

ওবায়দুল কাদের

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৪১ পিএম

গণতন্ত্রের চর্চা ও রক্ষায় অংশীদার

দৈনিক যুগান্তরের দুই যুগ পদার্পণ উপলক্ষ্যে যুগান্তর পরিবারের সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

গণমাধ্যম সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য। মুক্ত বুদ্ধিচর্চার মাধ্যমে সংবাদপত্র একটি অগ্রসর জাতিগঠনে চালিকাশক্তি হিসাবে কাজ করে। দেশের স্বাধীনতা অর্জন এবং একে অর্থবহ করে তোলার পাশাপাশি মানবাধিকার প্রতিষ্ঠায়ও গণমাধ্যম সক্রিয় ভূমিকা পালন করছে। জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মূল্যবোধের অবক্ষয়, ধর্মান্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রোধে দৈনিক যুগান্তর বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে আদর্শ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করবে বলে আমি আশা করি।

মহান মুক্তিযুদ্ধ, বাঙালি জাতীয়তাবাদ ও দেশের জনগণের পক্ষে যেসব গণমাধ্যম সাহসিকতার সঙ্গে ভূমিকা পালন করছে, দৈনিক যুগান্তর তাদেরই একটি। গণতন্ত্রের চর্চা ও রক্ষায় গণমাধ্যমের নিরপেক্ষ ভূমিকা অনস্বীকার্য। দেশ ও জাতির ক্রান্তিলগ্নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে দেশের গণমাধ্যমগুলো। সেই ভূমিকায় দৈনিক যুগান্তরও অংশীদার ছিল। সামনের দিনে এ ভূমিকা অব্যাহত থাকবে বলে আশা করছি।

দৈনিক যুগান্তর জাতীয় ও তৃণমূল পর্যায়ে উন্নয়ন কর্মকাণ্ড, সমস্যা, সম্ভাবনা ও জনমতকে সবার সামনে তুলে ধরে আসছে। তুলে ধরছে দেশের ইতিহাস ও ঐতিহ্য। সংস্কৃতির বিকাশেও দৈনিক যুগান্তর কাজ করছে। দেশ ও জাতির মনন ও মানস সমৃদ্ধ করতে তাদের প্রয়াস অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করি।

আমি দৈনিক যুগান্তরের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

ওবায়দুল কাদের, এমপি

মন্ত্রী, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম