Logo
Logo
×

২ যুগে যুগান্তর

স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের পক্ষে

Icon

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৩৮ পিএম

স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের পক্ষে

দেশের অন্যতম প্রধান জনপ্রিয় পত্রিকা ‘দৈনিক যুগান্তর’ ২৩ বছর পেরিয়ে ২৪ বছরে পদার্পণ করতে যাচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকীতে পত্রিকার প্রকাশক, সম্পাদক, সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারীসহ সবাইকে আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এবং আমার নিজের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। পাশাপাশি যুগান্তরের পাঠক, শুভানুধ্যায়ীদের বর্ষপূর্তির শুভেচ্ছা জানাচ্ছি।

দৈনিক যুগান্তর পাঠকপ্রিয় একটি পত্রিকা। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে নানাধরনের প্রতিবন্ধকতা সত্ত্বেও যুগান্তর বস্তুনিষ্ঠতা বজায় রাখতে চেষ্টা করে। তাদের সংবাদ পরিবেশনা বৈচিত্র্যপূর্ণ। জনগণের বিভিন্ন ইস্যুতে সচেতন করার ক্ষেত্রেও যুগান্তর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সংবাদপত্র সমাজের দর্পণ। সমাজের অনিয়ম, দুর্নীতি, সুখ-দুঃখ, বৈষম্য, ঘটনা-দুর্ঘটনা রাষ্ট্রের মনোযোগ আকর্ষণে সংবাদপত্র তথা গণমাধ্যম ভূমিকা পালন করে। সমাজ পরিবর্তনের জন্য সত্য কথা বলা অত্যন্ত জরুরি, এই সত্য বলা একটি শক্তি হিসেবে কাজ করে। যুগান্তর সেই লক্ষ্যে কাজ করছে। বর্তমানে সমগ্রজাতি একটি কঠিন ও দুঃসময় অতিক্রম করছে। 

নানা কালাকানুনের মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধার এবং একইসঙ্গে মুক্তবুদ্ধি, বাকস্বাধীনতা নিশ্চিত করতে আমরা সংগ্রামরত। স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে গণমাধ্যম সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। চলমান সংগ্রামেও গণমাধ্যমের ভূমিকা জনগণ প্রত্যাশা করে। অতীতের মতো দৈনিক যুগান্তর স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের পক্ষে থাকবে, এই কামনা করি। দৈনিক যুগান্তর সংবাদ প্রকাশে দলমত নির্বিশেষে নিরপেক্ষতা ও বস্তুনিষ্ঠতা বজায় রাখবে, এটাই আমার বিশ্বাস। আমি যুগান্তর পত্রিকার সর্বাঙ্গীণ সাফল্য ও সমৃদ্ধি কামনা করছি। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মহাসচিব, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম