Logo
Logo
×

সারাদেশ

এসএসসির ফলাফলে উপজেলা সেরা হয়েও দুশ্চিন্তায় সোহান

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ১৫ মে ২০২৪, ১০:৩৩ পিএম

এসএসসির ফলাফলে উপজেলা সেরা হয়েও দুশ্চিন্তায় সোহান

বগুড়ার সারিয়াকান্দিতে এবারের এসএসসি পরীক্ষায় ১ হাজার ২৫৭ নম্বর পেয়ে উপজেলা সেরা হয়েছেন সাকিবুল হাসান সোহান। এরপরও তিনি পড়াশোনার খরচ নিয়ে চিন্তিত।

তিনবার নদী ভাঙনের শিকার সোহানের বাবা বাস করেন বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধে। টং ঘরে মনোহারি দোকান করে ছেলেকে পড়াশোনা করানোর খরচ নিয়ে চিন্তিত তার বাবা।

সাকিবুল হাসান সোহান সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের হাসনাপাড়া গ্রামের হেলাল মাহমুদ বেপারির ছেলে। সে খোর্দ্দ বলাইল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেছে।

সোহান ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে বুয়েটে পড়াশোনা করতে চান। সংসারে অভাব-অনটনের জন্য সোহান পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। তিনি বলেন, আমার ইচ্ছা বুয়েটে পড়াশোনা করব; কিন্তু আমার গরিব বাবার আয় দিয়ে সে স্বপ্ন পূরণ হবে কিনা জানি না।

সোহানের বাবা হেলাল মাহমুদ বলেন, আমার গরিব ঘরে ছেলে এত সুন্দর রেজাল্ট করেছে তার জন্য আমি খুবই খুশি। তিনবার নদী ভাঙনের পর আশ্রয় নিয়েছি বেড়িবাঁধে। ছোট একটি দোকানের আয় দিয়ে সংসার চালানোই মুশকিল। এমতাবস্থায় ছেলের পড়াশোনা চালানো নিয়ে দুশ্চিন্তায় আছি।

খোর্দ্দ বলাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাফি বলেন, সোহানের পরিবারের আর্থিক অবস্থার কথা চিন্তা করে তাকে বিদ্যালয়ের সব সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে। উচ্চশিক্ষার জন্য তার দেশের হিতাকাঙ্ক্ষী ব্যক্তিদের সহযোগিতা প্রয়োজন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান বলেন, সোহানকে পড়াশোনা চালিয়ে যেতে উপজেলা প্রশাসন থেকে যতটুকু সম্ভব সহযোগিতা প্রদান করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম