Logo
Logo
×

সাহিত্য

অ্যাওয়ার্ড পেলেন যুগান্তরের মুজিব মাসুদসহ ১২ জন 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০৮:২৫ পিএম

অ্যাওয়ার্ড পেলেন যুগান্তরের মুজিব মাসুদসহ ১২ জন 

বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে অবদানের জন্য ২৪তম ন্যাশনাল রিনিউয়েবল এনার্জি কনফারেন্স অ্যান্ড গ্রিন এক্সপো-২০২৪-এ ‘বেস্ট এনার্জি এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট জার্নালিজম অ্যাওয়ার্ড ২০২৪’ পান যুগান্তরের বিশেষ প্রতিনিধি মুজিব মাসুদসহ ১২ সাংবাদিক। 

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ক্রেস্ট হস্তান্তর করা হয়। 
সিনেট ভবনে বসেছিল ২৪তম ন্যাশনাল রিনিউয়েবল এনার্জি কনফারেন্স অ্যান্ড গ্রিন এক্সপো-২০২৪-এর দুই দিনের আসর। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এনার্জি এবং গ্রিনটেক ফাউন্ডেশন যৌথভাবে কনফারেন্স আয়োজন করে। এতে সহযোগী হিসেবে ছিলেন- ইউএসএআইডি, স্রেডা, ইডকল ও বিএসআরইএ।

আয়োজকরা জানান, বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে দীর্ঘ দুই যুগ ধরে কাজ করে আসছে এ সেক্টরে কর্মরত সাংবাদিকদের সংগঠন ফোরাম ফর অ্যানার্জি রিপোর্টার্স বাংলাদেশ (এফইআরবি)। 

সংগঠনটির সদস্যরা তাদের লেখনির মাধ্যমে বিশাল অবদান রেখে চলেছে। বিদ্যুৎ ও জ্বালানি খাতের আজকের উন্নয়নে সংগঠনটির অবদান অস্বীকার করার উপায় নেই। এ কারণে এফইআরবিকেও বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

অ্যাওয়ার্ডপ্রাপ্ত অন্যরা হলেন- মো. শামীম জাহাঙ্গীর (ডেইলি সান), লুৎফর রহমান কাঁকন (দৈনিক আমাদের সময়), সেরাজুল ইসলাম সিরাজ (বার্তা২৪.কম), হাসনাইন ইমতিয়াজ (দৈনিক সমকাল), নাজমুল হক লিখন (দৈনিক দেশ রূপান্তর) মো. ইয়ামিন (এফএপি), আশরাফুল ইসলাম (দৈনিক নয়াদিগন্ত), হাসান আজাদ (দৈনিক কালবেলা) শাহেদ সিদ্দিকী (ইন্ডিপেন্ডেন্ট টিভি), ফয়েজ আহমেদ খান তুষার (দৈনিক সংবাদ) এবং মোল্লাহ এম আমজাদ হোসেন (এনার্জি অ্যান্ড পাওয়ার)।

২৪তম ন্যাশনাল রিনিউয়েবল অ্যানার্জি কনফারেন্স অ্যান্ড গ্রিন এক্সপো-২০২৪ উপলক্ষ্যে প্রদর্শনীর পাশাপাশি ৪টি উচ্চপর্যায়ে সেমিনার আয়োজন করা হয়। 

এতে বাংলাদেশ সরকারের মন্ত্রী, আমলা, শিক্ষাবিদ, নবায়নযোগ্য জ্বালানি খাতের ব্যবসায়ী, উদ্যোক্তা, উন্নয়ন সহযোগী এবং বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত, সুইডিস রাষ্ট্রদূত, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা অংশ নেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম