Logo
Logo
×

রাজনীতি

শহিদ আবরার একটি আইকনিক চরিত্র: ছাত্রশিবির সেক্রেটারি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ১১:০২ পিএম

শহিদ আবরার একটি আইকনিক চরিত্র: ছাত্রশিবির সেক্রেটারি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জাহিদুল ইসলাম বলেছেন, জেনারেশন জুমারস কিংবা আপকামিং জেনারেশন আলফার নিকট শহীদ আবরার ফাহাদ একটি আইকনিক চরিত্র। 

সোমবার (৭ অক্টোবর) নিজের ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘আবরার ফাহাদ থেকে আবু সাঈদ; শহিদি প্রেরণায় আপসহীন এক প্রজন্মের ক্রমধারা। শাহাদাতের অমিয় সুধা পানে যারা সৌভাগ্যবান, যুগান্তরে তারা জীবিত, চির সবুজ, চির অম্লান। কেউ মরুভূমিতে, কেউ তপ্ত রাজপথে, কেউ অগ্নি গর্তে, কেউবা ফাঁসির মঞ্চে। সবাই একেকজন সত্যের সাক্ষ্য। 

সুমাইয়া, হানজালা, খাব্বাবের পথ ধরেই এই ভূখণ্ডে আব্দুল মালেক জীবন দিয়েছেন। সেই শহীদ মালেক পরবর্তী প্রজন্ম বাতিলের সামনে মাথা নত না করে জীবন দিতে শিখেছে। সে পথ ধরেই সাব্বির, আইয়ুব, আবরার ফাহাদের সৃষ্টি। সে একই পথ ধরে আবু সাঈদ, মুগ্ধ, শান্ত, নাছির, আলী রায়হান প্রজন্মের ক্রমবিকাশ। আমাদের শহিদের ধারার কোনো ভিন্নতা নেই।

জেনারেশন জুমারস কিংবা আপকামিং জেনারেশন আলফার নিকট শহীদ আবরার ফাহাদ একটি আইকনিক চরিত্র। এই চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য হলো, মেধার সাথে নৈতিকতার সমন্বয়, দেশপ্রেমের প্রশ্নে আপসহীনতা, বৈষম্যে ও আধিপত্যবাদের বিরুদ্ধে সোচ্চার। যার চাক্ষুষ প্রমাণ জুলাই-আগস্টে ছাত্র-জনতার বিপ্লব।   

যুগের ধারা পরিবর্তনের সাথে সাথে হয়ত ফ্যাসিবাদের নয়া রূপ, নয়া লেবাসে ফিরে আসতে চাইবে। কিন্তু দৃঢ়ভাবে বিশ্বাস রাখতে পারেন, ফ্যাসিবাদ যে রূপেই আসুক না কেন, আবরার ফাহাদের রেখে যাওয়া এই বিপ্লবী প্রজন্ম শাহাদাতের তামান্না নিয়ে সব নিমিষেই রুখে দেবে ইনশাআল্লাহ।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম