Logo
Logo
×

রাজনীতি

শহিদের রক্তের ওপর দাঁড়িয়ে এই সরকার প্রতিষ্ঠিত হয়েছে: জোনায়েদ সাকি

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১০:৫২ পিএম

শহিদের রক্তের ওপর দাঁড়িয়ে এই সরকার প্রতিষ্ঠিত হয়েছে: জোনায়েদ সাকি

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, শহিদের রক্তের ওপর দাঁড়িয়ে অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠিত হয়েছে। কাজেই শহিদদের সংগ্রামী আকাঙ্ক্ষার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা যাবে না।

শুক্রবার সকালে গাজীপুর জেলা পরিষদের মিলনায়তনে আয়োজিত গণসংহতি আন্দোলন গাজীপুর জেলা কমিটির উদ্যোগে গণঅভ্যুত্থানের শহিদদের প্রতি শ্রদ্ধা ও স্মরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গণসংহতি আন্দোলন গাজীপুর জেলা কমিটির আহবায়ক আমজাদ হোসেনের সভাপতিত্বে ২৪ এর ছাত্র জনতার অভ্যুত্থানে শহিদের প্রতি শ্রদ্ধা ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দীন ও কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য দীপক রায়।

জোনায়েদ সাকি আরও বলেন, ফ্যাসিবাদী হাসিনাকে বাংলাদেশের জনগণ উচ্ছেদ করেছে কিন্তু রাষ্ট্রের ছত্রে ছত্রে ফ্যাসিতন্ত্র বিদ্যমান রয়েছে। ওই পুরোনো রাষ্ট্র সংস্কার ও রূপান্তরের সংগ্রামই আমাদের করতে হবে। এই গণঅভ্যুত্থানের বড় অর্জন আওয়ামী ফ্যাসিতন্ত্রকে হারানো।

তিনি বলেন, সমস্ত বিভাজন দূর করে সব জাতিসম্প্রদায়ের মানুষ তথা ধর্ম, বর্ণ, লিঙ্গভেদে এই রাষ্ট্র পার্থক্য করবে না, বৈষম্য করবে না। বাংলাদেশ রাষ্ট্রের মূল ভিত্তি হচ্ছে সকলে বাংলাদেশের নাগরিক। এই ভিত্তি ধরে জনগণের ঐক্য  প্রতিষ্ঠা করতে হবে। যেভাবে লুটপাট, দুর্নীতি ও দুঃশাসন, স্বৈরতান্ত্রিক ব্যবস্থার মধ্যে ৫৩ বছরে বাংলাদেশ চলেছে সেভাবে আর চলতে দেওয়া হবে না।

গাজীপুরসহ দেশের বিভিন্ন জায়গায় গার্মেন্টসে যে আন্দোলন এবং গোলমেলে পরিস্থিতি চলছে সেখানে জরুরি ভিত্তিতে শৃঙ্খলা আনতে হবে। নিয়মতান্ত্রিকভাবে দাবি দাওয়া তুলতে হবে। গার্মেন্টস নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র করতে দেওয়া হবে না। শ্রমিকরা যাতে সেই ষড়যন্ত্র বুঝে তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে পারে সে বিষয়েও শক্ত অবস্থান গ্রহণ করতে হবে।

স্মরণ সভাটি  সঞ্চালনা করেন জেলা কমিটির সদস্য লিটন হোসেন। স্থানীয় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা কমিটির সংগঠক ফজলুল হক ফারুক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম