Logo
Logo
×

রাজনীতি

রাষ্ট্র-রাজনৈতিক দলকে নতুনভাবে সাজাতে হবে: এ্যানি

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ পিএম

রাষ্ট্র-রাজনৈতিক দলকে নতুনভাবে সাজাতে হবে: এ্যানি

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, রাষ্ট্র এবং রাজনৈতিক দলকে নতুনভাবে ঢেলে সাজাতে হবে। এক্ষেত্রে রাজনীতিবিদদের আচার-আচরণেরও পরিবর্তন ঘটাতে হবে। আগের মতো রাজনীতি এখন চলবে না, বর্তমান যুগের, সময়ের ও তরুণ প্রজন্মের প্রয়োজনে নতুন নিয়মে নতুন কৌশলে রাজনীতি চালাতে হবে। তাদের চাওয়ার পরিপ্রেক্ষিতে এবং তারেক রহমানের পরিকল্পনা অনুযায়ী নতুন বাংলাদেশ গঠনের ভবিষ্যৎ রাজনীতি করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে বন্যার্তদের জন্য আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও পুনর্বাসন সহায়তা অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা ও তার দোসরদের খুনি আখ্যা দিয়ে তাদের বিচার দাবি করে এ্যানি আরও বলেন, মানুষের দীর্ঘ দিনের চাওয়া পাওয়া হচ্ছে একটা নির্বাচন, জনগণের সরকার প্রতিষ্ঠা করা। তরুণ প্রজন্ম ভোট দিতে পারেনি, ভোট দিতে দেয়নি, তারা অপরাজনীতি করেছে দু:শাসনের ও সিল মারার রাজনীতি করেছে। এখন দেশ গড়ার রাজনীতি শুরু হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠায় সব রকমের লড়াই সংগ্রাম চলবে। জনগণ ভোট দিতে পারবে। স্বাধীনতা অর্জন করা যত কঠিন, তার চেয়েও কঠিন হলো স্বাধীনতা রক্ষা করা। তা রক্ষা করতে সাধারণ জনগণ ঐক্যবদ্ধ থাকতে হবে।

সদর উপজেলা বিএনপি আয়োজিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলাম, জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু ও সদর উপজেলা বিএনপির আহবায়ক মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ প্রমুখ।

পরে অতিথিরা বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারকে পুনর্বাসনের জন্য ঢেউটিন, নগদ টাকা ও ছাগল উপহার দেন।

এর আগে বিএনপি নেতা এ্যানি সদরের চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন ডিগ্রি কলেজ, চরশাহী ইউনিয়ন পরিষদ ও উত্তর জয়পুরে বন্যার্তদের জন্য আয়োজিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম