Logo
Logo
×

রাজনীতি

দেশের সমস্যাগুলো সমাধান করুন: আমির খসরু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৩ পিএম

দেশের সমস্যাগুলো সমাধান করুন: আমির খসরু

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আপনারা মানুষের ভাবনাকে অগ্রাধিকার দিয়ে ঐক্যবদ্ধভাবে দেশের সমস্যা সমাধানে এগিয়ে আসুন।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এবি পার্টি আয়োজিত ‘অন্তর্বর্তীকালীন সরকারের এক মাস: কেমন গেল, কেমন যেতে পারতো’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর আজ এখানে দাঁড়িয়ে আমরা বলতে পারছি, এটা আমার বাংলাদেশ। শেখ হাসিনা পলায়নের পর আমরা একটি নতুন বাংলাদেশ পেয়েছি, যেখানে মানুষ নতুন করে চিন্তা করছে। এখন মানুষ মুক্তভাবে বাঁচতে চায়, চলতে চায়। দেশের শতকরা প্রায় ৬৫ শতাংশ মানুষ তরুণ যুবক, তাদের চিন্তাকে ধারণ না করে বাংলাদেশে কেউ রাজনীতি করতে পারবে না।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আমরা বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে বলবো, আপনারা মানুষের ভাবনাকে অগ্রাধিকার দিয়ে ঐক্যবদ্ধভাবে দেশের সমস্যা সমাধানে এগিয়ে আসুন।

তিনি বলেন, আগামীর বাংলাদেশ কিভাবে চলবে; জনগণই তা সিদ্ধান্ত নেবে। এর ব্যতিক্রম হওয়ার কোনো সুযোগ নেই। দীর্ঘ সময় ধরে আওয়ামী লীগ জনগণের যে মালিকানা কেড়ে নিয়েছে তা ফিরিয়ে দিতে কাজ করবে বিএনপি।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় সোলায়মান চৌধুরী বলেন, রাষ্ট্রকে মেরামত করা লম্বা সময়ের কাজ, তারপরও অতি দ্রুত এগুলো করতে হবে। এই সরকার ক্ষমতায় আসার পর বন্যাসহ নানাবিধ সমস্যা মোকাবিলা করতে হচ্ছে। আমরা তাদের সর্বাত্মক সহযোগিতা করছি এবং করবো। আশা করি তারা দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার কথা বিবেচনায় নিয়ে দ্রুত সময়ের মধ্যে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করবেন, জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেবেন এবং একটি গণতান্ত্রিক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করবেন।

এবি পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা বক্তৃতা দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম