Logo
Logo
×

রাজনীতি

শিল্পকারখানায় অস্থিরতা প্রতিরোধে কাজ করবে শ্রমিক দল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৮ পিএম

শিল্পকারখানায় অস্থিরতা প্রতিরোধে কাজ করবে শ্রমিক দল

জুলাই-আগষ্ট বিপ্লবের পর শিল্প-কারখানা, ব্যবসা-প্রতিষ্ঠানে চলমান অস্তিরতা, ভাঙচুর ও নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে সাধারণ শ্রমিকদের নিয়ে মাঠে কাজ করবে জাতীয়তাবাদী শ্রমিকদল। 

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে সংগঠনের কার্যালয়ে এক জরুরি সভায় এমন সিদ্ধান্ত হয়। 

সভায় নেতারা বলেন, সম্প্রতি সময়ে দেশের বিভিন্ন শিল্প এলাকায়, কলকারখানায় ও গার্মেন্টে যেসব অপ্রতিকর ঘটনা ঘটেছে, তা আওয়ামী লীগ ও তাদের দোসরদের ষড়যন্ত্র। 

দেশের বর্তমান প্রেক্ষাপটকে বিঘ্নিত করতে, আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে দেশি বিদেশী ষড়যন্ত্রকারীরা লিপ্ত রয়েছে। জাতীয়তাবাদী শ্রমিকদল সাধারণ শ্রমিকদের সঙ্গে নিয়ে এসব ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। নাশকতাকারীদেরকে প্রতিহত করা হবে। এজন্য রাজধানী ঢাকাসহ সারাদেশের শ্রমিক সংগঠনগুলোকে সর্তক থাকার নির্দেশনা দেওয়া হয়।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান উপদেষ্টা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ডা. এজেডএম জাহিদ হোসেন, শ্রমিক দলের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। 

শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন, শ্রমিক বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, সহসম্পাদক হুমায়ুন কবির খানসহ কেন্দ্রীয় নির্বাহী কমিটি সারা দেশের শ্রমিক ও শিল্পাঞ্চল সংগঠনের নেতারা।  

সভায় জুলাই-আগষ্ট বিপ্লবে শহীদদের স্বরণ ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। বন্দর, সড়ক পরিবহণ, গার্মেন্টস ও  ঔষুধ শিল্পে অস্থিরতা সৃষ্টিকারীদের চিহ্নিত করে প্রতিহত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শ্রমিক দলের নেতৃত্বে প্রতিটি শিল্পাঞ্চলে শিল্প পরিবেশ বজায় রাখার জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম