Logo
Logo
×

রাজনীতি

যুব অধিকার পরিষদের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৩ এএম

যুব অধিকার পরিষদের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

‘সবার আগে বাংলাদেশ, তরুণরাই গড়বে দেশ’ এই স্লোগানকে সামনে রেখে গণঅভ্যুত্থান পরবর্তী তারুণ্যের দেশ ভাবনা শীর্ষক আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ যুব অধিকার পরিষদের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ যুব অধিকার পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে। এ অনুষ্ঠানে বক্তরা ৭ দফা প্রস্তাবনা নিয়ে আলোচনা করেন।

ওই সাত দফা প্রস্তাবনাগুলো হলো- ‘দয়া নয় কর্ম চাই, বাঁচার মতো বাঁচতে চাই’ এ স্লোগানকে সামনে রেখে কর্মসংস্থানকে সংবিধানে মৌলিক অধিকার হিসেবে স্বীকৃতি, চাহিদাভিত্তিক ও কর্মমুখী শিক্ষা ব্যবস্থা প্রণয়ন, যে কোনো জামানত ও বয়সসীমা মুক্ত চাকরি, তরুণদের জন্য স্থানীয় পর্যায়ে সরকারি ব্যবস্থাপনায় প্রশিক্ষণকেন্দ্র তৈরি, সকল স্তরের প্রতিবন্ধী জনগোষ্ঠীকে শতভাগ কর্মসংস্থানের আওতায় আনা, বিদেশে জনশক্তি রফতানির ক্ষেত্রে সরকারি ব্যবস্থাপনায় আন্তর্জাতিকমানের প্রশিক্ষণসহ তারুণ্যের ৭ দফা প্রস্তাবনা নিয়ে আলোচনা করা হয়। 

বাংলাদেশ যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোরশেদ মামুনের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক নাদিম হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

এছাড়াও উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট এহসান মাহমুদ, যুব অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক মুনতাজুল ইসলামসহ সভাপতি প্লাবন আহমেদ, অর্থ সম্পাদক মাহবুবুর রহমানসহ যুব অধিকার পরিষদের সিনিয়র নেতৃবৃন্দ।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য দেন এবি যুব পার্টির আহ্বায়ক শাহাদাতুল্লাহ টুটুল, এলডিপি যুবদলের আহ্বায়ক ফয়সাল আহমেদ, জাতীয় যুব পরিষদের সভাপতিএস এম শামসুল আলম নিক্সন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু। 

এছাড়াও আরও যারা ছিলেন-যুব সংহতির আহবায়ক মো. হারুন অর রশিদ, ইসলামী যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মানসুর আহমেদ সাকি, ইসলামী যুব মজলিসের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাহতাব ফারাবিসহ বিভিন্ন যুব সংগঠনের নেতারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম