Logo
Logo
×

রাজনীতি

অন্তর্বর্তীকালীন সরকারের সব ইতিবাচক পদক্ষেপে জাসদের সমর্থন 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ১০:০৩ পিএম

অন্তর্বর্তীকালীন সরকারের সব ইতিবাচক পদক্ষেপে জাসদের সমর্থন 

ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের সব ইতিবাচক পদক্ষেপে সমর্থন থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ জাসদ নেতারা। দলের স্থায়ী কমিটির জরুরি সভায় দেশের বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতিতে প্রধান উপদেষ্টার বক্তব্য ও বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

সভায় জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টার ভাষণের প্রতিক্রিয়ায় নেতারা বলেন, বাংলাদেশ জাসদ মনে করে, ছাত্র গণঅভ্যুত্থানের আকাঙ্ক্ষার ওপর ভিত্তি করে সবার জন্য বৈষম্যমুক্ত গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন ব্যক্ত করে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস যে ভাষণ দিয়েছেন আমরা তাকে স্বাগত জানাই। 

জাসদ নেতারা বলেন, বক্তব্যে ড. ইউনূস গণতন্ত্র অভিমুখে বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক সংস্কারের কথা বলেছেন। স্বাভাবিকভাবে অগ্রাধিকার বিবেচনায় নিয়ে সংস্কারের পূর্ণাঙ্গ রূপ ও তা বাস্তবায়নের পথরেখা এখনো তুলে ধরা হয়নি। 

রাজনৈতিক অভিজ্ঞতা থেকে আমরা মনে করি, সংস্কারের কর্মসূচি প্রণয়ন ও তার টেকসই বাস্তবায়নের জন্য রাজনৈতিক দল ও সমাজ সংগঠনসমূহের সঙ্গে আলোচনা শুরু করা উচিত। আলোচনা শুরু হলে সংস্কারের শক্তি আরও প্রাণবন্ত হয়ে উঠবে এবং নির্বাচন প্রদানের সময় নির্ধারণের রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ সহজ হবে। 

রাষ্ট্র সংস্কারের যেসব বিষয়ে সর্বদলীয় ঐকমত্য হবে সেগুলো অন্তর্বর্তীকালীন সরকার বাস্তবায়ন করবে। বাকি বিষয়গুলো জনগণের ম্যান্ডেট নিয়ে নির্বাচিত সরকারকে বাস্তবায়ন করতে হবে। যথাসম্ভব দ্রুত নির্বাচন ব্যবস্থার সংস্কার করে অবাধ নিরপেক্ষ নির্বাচনের সময়সূচি নির্ধারণ করা প্রয়োজন। অন্তর্বর্তীকালীন সরকারের সব ইতিবাচক পদক্ষেপে আমাদের সমর্থন থাকবে।

বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির জরুরি সভা দলের সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন- দলের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, মনজুর আহমেদ মনজু, নাসিরুল হক, আনোয়ারুল ইসলাম বাবু।

সভায় নেতারা বলেন, দেশে বিদ্যমান বন্যা পরিস্থিতি মোকাবেলায় দেশবাসীর ঐক্যবদ্ধ সহযোগিতা জাতি হিসেবে আমাদের সম্মানিত করেছে। আমরা মনে করি, বন্যায় ত্রাণ বিতরণ প্রক্রিয়াকে দুর্গত এলাকার প্রান্তিক পর্যায়ে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে সরকার আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম