Logo
Logo
×

রাজনীতি

ফরায়েজী আন্দোলনের সঙ্গে মতবিনিময়ে যা বললেন জামায়াত আমীর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ১০:৫৫ পিএম

ফরায়েজী আন্দোলনের সঙ্গে মতবিনিময়ে যা বললেন জামায়াত আমীর

ফরায়েজী আন্দোলনের নেতাদের সঙ্গে মত বিনিময়কালে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, জাতিকে বিভক্ত নয় বরং ঐক্যবদ্ধ করে আগামী দিনগুলোতে জাতিগঠনের জন্য যার যার জায়গা থেকে আমরা অবদান রাখবো ইনশাআল্লাহ। সে জন্য আমাদের সঙ্গে আপনাদেরকে পেতে চাই। 

জামায়াত আমীর বলেন, আমরা কোনো বিভক্ত জাতি চাচ্ছি না। ধর্মের ভিত্তিতেও না, দলের ভিত্তিতেও না। দল এবং ধর্ম যার যার অবস্থানে থাকবে। কিন্তু জাতীয় স্বার্থে আমরা সবাই ঐক্যবদ্ধ থাকব। 

রোববার বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভা শেষে ডা. শফিকুর রহমান বলেন, দীর্ঘ সাড়ে ১৫ বছরের দুঃশাসনের পর গত ৫ আগস্ট দেশের পরিবর্তন এসেছে। এ পরিবর্তনের পর দেশটা কিভাবে শান্তি-শৃঙ্খলার দিকে ফিরে আসবে এবং দেশের প্রত্যেক নাগরিক তার জান-মাল-ইজ্জত-আব্রু নিয়ে শান্তি ও মর্যাদার সঙ্গে বসবাস করতে পারে, এ রকম একটি পরিবেশ সৃষ্টি করার জন্য আমাদের করণীয় কী হতে পারে, আমরা সেই বিষয়গুলো আলোচনা করেছি এবং আমরা একমত হয়েছি। আমরা কোনো মাইনোরিটি ও মেজোরিটি চাই না, আমরা চাই একতা। যে জাতি ঐক্যবদ্ধ থাকে সে জাতির ভাগ্য পরিবর্তন হয়। এটা কেউ আটকে রাখতে পারে না এবং জাতি মর্যাদার সঙ্গে তার আশা দুনিয়ার বুকে তৈরী করে নেয়। 

এ সময় ছাত্র-জনতার আন্দোলন প্রসঙ্গে জামায়াত আমীর বলেন, এ আন্দোলন করতে গিয়ে অসংখ্য তাজা প্রাণ চলে গেছে। আমরা তাদের রূহের মাগফিরাত কামনা করছি। আল্লাহ তাদের শহিদ হিসেবে কবুল করুন এবং যারা আহত হয়েছেন তাদের সুস্থ করুন। 

ডা. শফিকুর রহমান বলেন, দেশের ভেতরে যেমন আমরা গুলির সামনে লড়াই করেছি, ঠিক তেমনিভাবে বিশ্বজুড়ে যেখানে বাংলাদেশীরা আছেন তারাও আমাদের সঙ্গে সমানতালে লড়াই করেছেন। এ লড়াই করতে গিয়ে বহু জায়গায় মিছিল-মিটিং হয়েছে। বিগত সরকার দুর্নীতি করার কারণে দেশে তারা রেমিট্যান্স পাঠানো বন্ধ করে দিয়েছে। এ যুদ্ধ তারা সমানতালে চালিয়েছেন। আমরা তাদের মোবারকবাদ জানাই। ছাত্রজনতার সঙ্গে তাল মিলিয়ে বিদেশের মাটিতে আন্দোলন করতে গিয়ে অনেকে গ্রেফতার হয়েছেন। 

তিনি বলেন, আমরা বর্তমান সরকারকে অনুরোধ করব, রেমিট্যান্সদাতা- যাদের আমরা রেমিট্যান্স যোদ্ধা বলি, তাদেরকে যেন অতি দ্রুত মর্যাদা সম্পন্ন করা হয়। তাদের ঐদেশে সম্ভব হলে ওখানে পুনর্বাসন করা, না হলে অত্যন্ত মর্যাদার সঙ্গে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা। আমরা আশা করব দ্রুততম সময়ের মধ্যে তাদের মুক্তি হবে। এ ক্ষেত্রে আপনাদেরকেও আমরা সোচ্চার ভূমিকা পালন করার আহ্বান জানাব।

এ সময় বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ মুহাম্মদ হাসান বলেন, আল্লাহ তায়ালার শুকরিয়া আদায়ের পরে আমি আমীরে জামায়াতকে অসংখ্য ধন্যবাদ, মুবারকবাদ জানাই। উনি দেশের জন্য সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন। একটি সুন্দর রাষ্ট্র গঠন এবং সমাজব্যবস্থার জন্য আমরা তার সঙ্গে একমত পোষণ করেছি। বাংলাদেশের আলেম-উলামা, রাজনৈতিক, ইসলামিক দল আমরা সবাই একযোগে কাজ করে যাব, ইনশাআল্লাহ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ও মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদের আমীর মাওলানা আবু তাহের জিহাদী আল কাসেমী, মহাসচিব মুফতি ফয়জুল্লাহ আশরাফী, অ্যাসোসিয়েশন ফর ইসলামিক মিডিয়া পার্সোনালিটিজের সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা খালিদ সাইফুল্লাহ বকসী এবং বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের তথ্য সম্পাদক মাওলানা মো. ফজলুল করিম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম