Logo
Logo
×

রাজনীতি

হাসিনার মতো এমন পতন পৃথিবীর কোনো সরকারের হয়নি: ফজলুর রহমান 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৩:১২ পিএম

হাসিনার মতো এমন পতন পৃথিবীর কোনো সরকারের হয়নি: ফজলুর রহমান 

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলুর রহমান। ছবি : যুগান্তর

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলুর রহমান বলেছেন, শেখ হাসিনা সরকারের মতো এমন পতন পৃথিবীর কোনো সরকারের হয়নি। যে শাসক রক্তের সাগরে সিংহাসন স্থাপন করে রাজত্ব করতে চায়, তার সেই সিংহাসন রক্তের সাগরে ডুবে যায়। শেখ হাসিনাও তাই হয়েছে।

বৃহস্পতিবার দৈনিক যুগান্তরকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি। 

বিএনপির এই প্রবীণ নেতা বলেন, শেখ হাসিনা যখন হাজার হাজার মানুষকে নির্বিচারে হত্যা করেছে। জেল-জুলুম দিয়েছে, তখন আমি বলেছিলাম, শেখ হাসিনা আপনার মত একজন মানুষ চলে যাবেন, মরে যাবেন এটা বড় কথা নয়; কিন্তু সবচেয়ে দুর্ভাগ্যের কথা হলো, আপনি আপনার মহান পিতা নিয়ে ডুববেন। ৭৫ বছরের পুরোনো দল আওয়ামী লীগকে ডোবাবেন। 

ফজলুর রহমান বলেন, সেনাবাহিনীর প্রধানের কৃপায় কোনো রকমে সেদিন প্রাণ নিয়ে হেলিকপ্টার করে দিল্লিতে আশ্রয় নিয়েছেন শেখ হাসিনা। আমি ভেবেছিলাম এ ঘটনার পর আপনার হয়ত শেখ হাসিনার শুভবুদ্ধির উদয় হবে। কিন্তু সেটা হয়নি। এখন উনি দিল্লিতে বসে দেশকে ডুবানোর চেষ্টা করছেন। আবারও দিল্লির হাতে এদেশকে তুলে দিতে চাচ্ছেন। অথচ এই দিল্লি দীর্ঘদিন ধরে হাসিনা কাঁধে ভর করে বাংলাদেশকে একটি সাব-অর্ডিনেট কান্ট্রিতে পরিণত করে রেখেছে। আবার সেই দিল্লির ক্রীড়নক হয়ে শেখ হাসিনা, ওবায়দুল কাদেরা ক্ষমতায় বসার দুঃস্বপ্ন দেখছেন। 

সাবেক এই এমপি বলেন, যে আন্তর্জাতিক আদালতে অন্যদের বিচার করা হয়েছিল, আজ সেই আদালতে গণহত্যার দায়ে শেখ হাসিনাসহ অন্যদের বিচার করা হবে। 

তিনি বলেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধের দেশ, সেই মুক্তিযুদ্ধ যখন বৃথা হতে বসেছিল তখন এ দেশের সন্তানরা আবার দ্বিতীয় মুক্তিযুদ্ধ সংগঠিত করেছে। বুক চিতিয়ে গুলির সামনে দাঁড়িয়ে বুকের তাজা রক্ত দিয়ে এ বিজয় ছিনিয়ে এনেছে। এই যুদ্ধে যারাই রক্ত দিয়েছে তারাই হলো প্রকৃত মুক্তিযোদ্ধা, যারা শহীদ হয়েছে তারা হলো এ জাতির বীরশ্রেষ্ঠ। এখনও অনেক বীর শ্রেষ্ঠ বেঁচে আছেন। তারা শেখ হাসিনা এ স্বপ্নকে দুঃস্বপ্নে পরিণত করবেন। 

ভারতকে উদ্দেশে তিনি বলেন, মালদ্বীপের ৫ লাখ মানুষের দাবির মুখে ভারতীয় সেনারা ফিরে আসতে বাধ্য হয়েছে। আর আমরা তো ১৮ কোটি। ইতিহাস থেকে শিক্ষা নিন; বাঙালি জাতি কখনই দিল্লির অধীনতা মানেনি। এখনও নেবে না। 

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে অনুরোধ করে বিএনপির এই নেতা বলেন, বিনা অপরাধে যেন কাউকে সাজা দেওয়া না হয়। আবার যারা অপরাধ করেছে বলে ধরা পড়বে তাদেরকেও যেন আইনে বাহিরে বিচার না হয়। 

দেশের মানুষের প্রতি আহ্বান রেখে ফজলুর রহমান বলেন, দেশ এখন নতুন দিকে যাত্রা শুরু করেছে। প্রশাসন, বিচার বিভাগসহ অন্যন্যা সক বিভাগ থেকে চোর, দুর্নীতিবাজ, দলদাসদের বের করে ফ্রেশ একটা অ্যাডমিনিস্ট্রেশন ও ফ্রেশ একটা রাজনীতি আনার চেষ্টা করা হচ্ছে। আপনার তার পক্ষে আসুন। আমাদের আর পেছনে ফিরে তাকানোর সময় নেই। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম