Logo
Logo
×

রাজনীতি

খালেদা জিয়াকে নির্যাতনে ভারতের সহযোগিতা ছিল: নূর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৪, ০৩:০৮ পিএম

খালেদা জিয়াকে নির্যাতনে ভারতের সহযোগিতা ছিল: নূর

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর বলেছেন, বাংলাদেশকে ভারতীয় আধিপত্যবাদ ও আগ্রাসন থেকে মুক্ত করতে খালেদা জিয়ার সাহসী ভূমিকার কারণে তিনি ক্ষমতা থেকে দূরে ছিলেন। শুধু তাই না, ক্ষমতা থেকে সরে যাওয়ার পরে তাকে জেলে নিয়ে বিষ প্রয়োগের মাধ্যমে মৃত্যু দিকে ঠেলে দেওয়া হয়েছে। তার রাজনীতিকে শেষ করে দেওয়া হয়েছে। 

শুক্রবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, বেগম জিয়ার প্রতি এমন আচরণ যে শুধু শেখ হাসিনা এবং আওয়ামী লীগের পরিকল্পনা ছিল, এটা আমি মনে করি না। বাংলাদেশে আগ্রাসন চালানোর জন্য এখানে নিশ্চয়ই ভারতেরও একটা সমর্থন ছিল। যার কারণেই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে দেওয়া হয়নি। 

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, খালেদা জিয়া চিকিৎসার প্রশ্নে কিংবা বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রশ্নে ভারতীয় হাই-কমিশন তাদের অবস্থান পরিষ্কার করে নাই। বিএনপি ও খালেদা জিয়ার প্রতি ক্ষোভ থেকে ভারত শেখ হাসিনার এ ফ্যাসিবাদ ও বেগম জিয়ার ওপর অত্যাচার, নির্যাতনকে সমর্থন করেছেন।  
এতো অত্যাচার ও নির্যাতনের পরও বেগম জিয়া দেশেই ছিলেন। কিন্তু শেখ হাসিনা জনরোষে পরে দলীয় নেতাকর্মীদের রেখে চোরের মত ভারতে পালিয়েছেন। তাকে এভাবে পালিয়ে যেতে দেওয়াটা একটা অন্যায় ছিল। তাকে জনগণের হাতে তাকে ছেড়ে দেওয়া দরকার ছিল।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, আমরা মিছিল, মিটিং ও সমাবেশ করে ভারতের কাছে বারবার আহ্বান জানিয়ে আসছি, তারা যেন বন্দি বিনিময় চুক্তি অনুযায়ী শেখ হাসিনাকে ফিরিয়ে দেওয়া হয়। এ দেশের আইন-আদালতে তার বিচার হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম