Logo
Logo
×

রাজনীতি

গণবিরোধী সন্ত্রাসী আ.লীগের প্রতি নমনীয়তার সুযোগ নেই: ইসলামী আন্দোলন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ১২:১০ এএম

গণবিরোধী সন্ত্রাসী আ.লীগের প্রতি নমনীয়তার সুযোগ নেই: ইসলামী আন্দোলন

আওয়ামী লীগকে একটি গণবিরোধী সন্ত্রাসী দল হিসেবে অভিহিত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

তিনি বলেছেন, অগণিত ছাত্র-জনতার জীবন, রক্ত ও হতাহতের মধ্য দিয়ে এই দেশবিরোধী অপশক্তির পতন হয়। সুতরাং এ সন্ত্রাসীদের বাংলাদেশের জমিনে আর রাজনীতি করার কোনো অধিকার নেই। তাদের প্রতি নমনীয়তা দেখানোরও কোনো সুযোগ নেই। 

সোমবার এক সংক্ষিপ্ত বিবৃতিতে মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এসব কথা বলেন। 

তিনি বলেন, গত দেড় দশকে আওয়ামী স্বৈরাচার নিজেদের অভিশপ্ত কর্মকাণ্ডের মাধ্যমে দেশের প্রতিটি মানুষকে বিষিয়ে তুলেছিল। শুধু আওয়ামী লীগ ও তাদের দোসর ছাড়া সবাই ছিল মাজলুম, আর তারা ছিল জালিম। ক্ষমতার অপপ্রয়োগ, অধিকার হরণ, জুলুম, নির্যাতন, গুম, খুন- এমনকি দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব বিকিয়ে দেয়াসহ হেন কোনো কাজ নেই যা তারা করেনি। ফলশ্রুতিতে আপামর জনতাও ছাত্রবিক্ষোভের সঙ্গে নিঃস্বার্থভাবে একাত্বতা পোষণ করে এবং স্বৈরাচার পতনের একদফা দাবিতে অকাতরে জীবন বিলিয়ে দেয়। অগণিত ছাত্র-জনতার জীবন, রক্ত ও হতাহতের মধ্য দিয়ে এই দেশবিরোধী অপশক্তির পতন হয়। সুতরাং এ সন্ত্রাসীদের বাংলাদেশের জমিনে আর রাজনীতি করার কোনো অধিকার নেই। তাদের প্রতি নমনীয়তা দেখানোরও কোনো সুযোগ নেই। 

বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির আরও বলেন, ছাত্র-জনতার জীবনের বিনিময়ে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারে যারা দায়িত্বে এসেছেন, তাদের কাছ থেকে দায়িত্বশীল বক্তব্য আশা করে এদেশের মানুষ। যে বক্তব্যে দেশের মানুষ ক্ষুব্ধ হয়, দ্বিধাবিভক্ত হয়, দায়িত্বশীলদের কাছ থেকে এমন বক্তব্য ছাত্র-জনতা প্রত্যাশা করে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম