Logo
Logo
×

রাজনীতি

আগস্টের প্রথম দিনে আ.লীগ সহযোগীদের নানা কর্মসূচি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৯:২৮ পিএম

আগস্টের প্রথম দিনে আ.লীগ সহযোগীদের নানা কর্মসূচি

আলোচনা সভা, দোয়া মাহফিল, স্বেচ্ছায় রক্তদান, দুস্থদের মাঝে খাদ্য বিতরণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ শোকাবহ আগস্টের প্রথম দিনে নানা কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও দলটির সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থান মসজিদে কোরানখানি ও দোয়া মাহফিল করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল কাদের খান। 

দুপুরে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করে আওয়ামী যুবলীগ। সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। 

রাজধানীর কাফরুল এলাকায় দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। সংগঠনের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।  

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে স্বেচ্ছায় রক্তদান, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ। সংগঠনের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অনুষ্ঠান শেষে ১৫ আগস্টের শহিদ ও সাম্প্রতিক সহিংসতায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল করা হয়। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে যুব মহিলা লীগ। এদিন সকাল ৭টায় সংগঠনের সভাপতি ডেইজি সারোয়ার ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলির নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এর আগে দিনের প্রথম প্রহর ১২টা ১ মিনিটে রাজধানীর শাহবাগ মোড়ে মোমবাতি প্রজ্বালন করে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে মোমবাতি প্রজ্বালন করা হয়। এতে কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

এদিকে শোক দিবস উপলক্ষে ঐতিহাসিক ধানমন্ডি ৩২ নম্বর সড়কে মোমবাতি প্রজ্বালন ও খাদ্য বিতরণ কর্মসূচির ঘোষণা দিয়েও তা পালন করতে পারেনি মৎস্যজীবী লীগের নেতারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম