Logo
Logo
×

রাজনীতি

ছাত্র আন্দোলনে ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত: হানিফ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ জুলাই ২০২৪, ০৯:২১ পিএম

ছাত্র আন্দোলনে ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ভেতর মিশে গিয়ে বিএনপি-জামায়াতের ক্যাডাররা সাধারণ ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করে সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে ধ্বংসযজ্ঞ চালিয়েছে।

সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘সন্ত্রাস, নাশকতা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। গৌরব ‘৭১ নামে একটি সংগঠন ওই আলোচনা সভার আয়োজন করে।

মাহবুব উল আলম হানিফ বলেন, জামাত, শিবির ও বিএনপির মূল লক্ষ্য ছিল ঢাকা শহরের সঙ্গে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া। তারেক রহমান তার হত্যাযজ্ঞ ও ধ্বংসাত্মক মনোভাব নিয়ে বিদেশ থেকে নেতৃত্ব দিচ্ছেন।

শিক্ষার্থীদের আন্দোলন মেনে নেওয়ার পরও আন্দোলনকারীদের পেছনে থেকে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে তারা। জাতীয় নির্বাচনের সময় বিএনপি জামাতসহ বিদেশে বসে অনেকে সহিংসতার ষড়যন্ত্র করে সেই ধারাবাহিকতায় এখনো এসব করে যাচ্ছে।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, নাশকতার ষড়যন্ত্র ছিল বলা হচ্ছে, কিন্তু এই নাশকতা কিভাবে হলো? এটি দেশি বিদেশি ষড়যন্ত্রের অংশ ছিল। ৯ ও ১৭ জুলাই বিদেশি মিশনে আন্দোলনকে চাঙা করার জন্য বৈঠক হয়েছে। গোয়েন্দাদের কাছে তথ্য ছিল। গোয়েন্দা তথ্য থাকা সত্ত্বেও ব্যবস্থা নেওয়া হয়নি। দেশের অধিকাংশ জনগণ কোটা সংস্কারের পক্ষে ছিল। এটা গোড়াতেই সমাধান করা যেত। আমরা বুঝতে পারিনি তৃতীয় কোনো পক্ষ, জামায়াত-শিবির ঢুকে পড়েছে। আমরা বুঝতে পারিনি ষড়যন্ত্র অনেক দিন ধরে হচ্ছে।

জাতীয় সংসদের হুইপ এডভোকেট সানজিদা খানম এমপি'র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মশিউর রহমান, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ ও সহ-সভাপতি ঝুনা চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. শাহীনুর রহমান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম