Logo
Logo
×

রাজনীতি

বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের বিবৃতি

আটক ছাত্রনেতাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০৭:৪৩ পিএম

আটক ছাত্রনেতাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি

আটক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।  

তারা বলেন, শুক্রবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৩ সমন্বয়ককে তুলে নেওয়া হয়েছে। শনিবার রাতে আরও ২ সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আরিফ সোহেল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুসরাত তাবাসসুমকে তুলে নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসঙ্গে তাদের সবাইকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। 

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতারা এসব কথা বলেন।  

বিবৃতিতে স্বাক্ষর করেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, ১২ দলীয় জোটের নেতা মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কারের হাসনাত কাইয়ুম, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সমমনা জোটের ফরিদুজ্জামান ফরহাদ, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, বিএলডিপির শাহাদাত হোসেন সেলিম, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এবি পার্টির মুজিবুর রহমান মঞ্জু, এনডিএমের ববি হাজ্জাজ, গণঅধিকার পরিষদের একাংশের কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান ও আরেক অংশের রাশেদ খান।

নেতারা বলেন, শত শত ছাত্র-জনতাকে হত্যা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনের অপপ্রয়াসের পর সরকার বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। ব্লক রেইডের নামে পাকিস্তানি হানাদার বাহিনীর কায়দায় রাতের গভীরে চিরুনি অভিযান চালিয়ে সাধারণ শিক্ষার্থী ও রাজনৈতিক কর্মীদের আটক করা হচ্ছে। দফায় দফায় ছাত্রনেতাদের তুলে নেওয়া হচ্ছে। 

অবিলম্বে এসব বন্ধ করার আহ্বান জানান বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম