Logo
Logo
×

রাজনীতি

শান্তিনগরে ছাত্রদলের সড়ক অবরোধ 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ১২:১১ পিএম

শান্তিনগরে ছাত্রদলের সড়ক অবরোধ 

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে সমর্থন জানিয়ে রাজধানীর শান্তিনগরে সড়ক অবরোধ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। 

বৃহস্পতিবার সকালে পৃথক দুটি মিছিল নিয়ে সড়ক অবরোধ করা হয়।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে একটি মিছিলে মহানগরের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন। একই এলাকায় আরেক মিছিলের নেতৃত্ব দেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির। 

সারা দেশে ফোর-জি মোবাইল সংযোগ বিচ্ছিন্ন

এ সময় নেতাকর্মীদের 'আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না', 'আমার ভাই মরলো কেন, জবাব চাই, দিতে হবে' ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা আজ সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলছে। বুধবার প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে এই কর্মসূচি পালন করছে। 

এতে বলা হয় শুধুমাত্র হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোনো প্রতিষ্ঠানের দরজা খুলবে না, এ্যাম্বুলেন্স ব্যতীত সড়কে কোনো গাড়ি চলবে না। সারা দেশের প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষার্থীদের এ কর্মসূচি সফল করারও আহ্বান জানানো হয়।

অভিভাবকদের উদ্দেশ্য করে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা আপনাদেরই সন্তান। আমাদের পাশে দাঁড়ান, রক্ষা করুন। এই লড়াইটা শুধু ছাত্রদের না, দলমত নির্বিশেষে এদেশের আপামর জনসাধারণের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম