Logo
Logo
×

রাজনীতি

শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচিতে গণতন্ত্র মঞ্চের সমর্থন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ জুলাই ২০২৪, ১১:১৪ পিএম

শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচিতে গণতন্ত্র মঞ্চের সমর্থন

ছবি: সংগৃহীত

আগামীকাল বৃহস্পতিবার থেকে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’-এর ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ছাত্রদের এই কর্মসূচির সঙ্গে একাত্মতা জানিয়েছে গণতন্ত্র মঞ্চ। 

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা কমিটির জরুরি সভায় শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সারাদেশে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে শিক্ষার্থীদের উপর গুলিবর্ষণ করে ৬ জনকে হত্যা, তাদের উপর পুলিশ-বিজিবির ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে, খুনিদের বিচার ও সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করাসহ কোটা সংস্কারের এক দফা দাবিতে এই যৌক্তিক কর্মসূচিতে পূর্ণ সংহতি এবং সমর্থন রয়েছে গণতন্ত্র মঞ্চের।

‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে সমর্থন বিএনপির

গণতন্ত্র মঞ্চের সভায় নেতৃবৃন্দ বলেন, সরকারের প্রত্যক্ষ নির্দেশে নিরীহ শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়। এই হামলার পুরো দায় যে সরকারের আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বক্তব্যে সেটা সুচতুরভাবে এড়িয়ে যাওয়া হয়েছে। এই মর্মান্তিক হত্যাকাণ্ডের দায় যে সরকারের তাও তিনি পাশ কাটিয়ে গেছেন। এমনকি উদ্ভুত পরিস্থিতির সমাধান ও হত্যাকাণ্ডের বিচারের কোনো নির্দেশনা বা প্রতিশ্রুতিও প্রধানমন্ত্রী দিতে পারেননি।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সহ-সভাপতি কে এম জাবির প্রমুখ।

গণতন্ত্র মঞ্চ সরকারকে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি দীর্ঘসূত্রিতা এড়িয়ে দ্রুত সমাধানের উদ্যোগ নিতে আহবান জানায়। একইসঙ্গে শিক্ষার্থীদের আহুত কর্মসূচিতে সংহতি জানাতে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে অভিভাবক সমাবেশের আহবান করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম