Logo
Logo
×

রাজনীতি

১২ দলীয় জোটে নুরুল আমিন বেপারীর নেতৃত্বাধীন বিকল্প ধারা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ০৫:১৪ পিএম

১২ দলীয় জোটে নুরুল আমিন বেপারীর নেতৃত্বাধীন বিকল্প ধারা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সঙ্গে চলমান যুগপৎ আন্দোলনের অন্যতম শরিক ১২ দলীয় জোটে যোগ দিয়েছে বিকল্প ধারা বাংলাদেশ। অধ্যাপক নুরুল আমিন বেপারী ও শাহ মোহাম্মদ বাদলের নেতৃত্বাধীন বিকল্প ধারা বাংলাদেশ ১২ দলীয় জোটে যোগ দেয়। 

সোমবার জোটের সমন্বয়ক এবং বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা এ বিষয়ে জানিয়েছেন।

১২ দলীয় জোটের শীর্ষ নেতাদের সর্বসম্মত সিদ্ধান্তে বিকল্প ধারা বাংলাদেশকে ১২ দলীয় জোটে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া ফিরোজ মাহমুদ লিটন ও আহমেদুর রহমানের নেতৃত্বাধীন প্রগতিশীল ন্যাশনালিস্ট পার্টি (পিএনপি) ও মাস্টার এমএ মান্নান ও ইমরুল কায়েসের নেতৃত্বাধীন নয়া গণতান্ত্রিক পার্টি (এনডিপি) সোমবার ১২ দলীয় জোটে যোগ দেয়।

বিকল্প ধারা বাংলাদেশ, প্রগতিশীল ন্যাশনাল পার্টি ও নয়া গণতান্ত্রিক পার্টির যোগদানকে স্বাগত জানিয়ে ১২ দলীয় জোটের প্রধান জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, দেশের এই চরম ক্রান্তিলগ্নে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় বিকল্প ধারা বাংলাদেশ, প্রগতিশীল ন্যাশনালিস্ট পার্টি ও নয়া গণতান্ত্রিক পার্টির এ যোগদান চলমান আন্দোলনকে আরও শানিত ও বেগবান করবে। 

জামাল হায়দারের আশা, এই যোগদানের মাধ্যমে এবং সবার ঐক্যবদ্ধ প্রয়াসে অচিরেই আন্দোলনের বিজয় সুনিশ্চিত হবে। 

বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন বেপারী বলেন, বাংলাদেশের মানুষের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় চলমান গণতান্ত্রিক আন্দোলনে বিএনপির নেতৃত্বাধীন সব কর্মসূচিতে অংশগ্রহণ করে জনগণের অধিকার আদায়ে রাজপথে সচেষ্ট থাকব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম