Logo
Logo
×

রাজনীতি

রাজনৈতিক দাওয়াবিহীন খালেদা জিয়া মুক্ত হবেন না: মির্জা আব্বাস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৮:৪৭ পিএম

রাজনৈতিক দাওয়াবিহীন খালেদা জিয়া মুক্ত হবেন না: মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা ক’দিন পরপর দেশনেত্রী খালেদা জিয়ার জন্য দোয়া করছি। হ্যাঁ, দোয়া করা ভালো। তবে এটি রাজনীতির অংশ নয়; ধর্মের অংশ। ধর্মের অংশ হিসেবে দোয়া করবো, রাজনীতির অংশ হিসেবে আমাদের কিছু দাওয়াও লাগবে। শুধুমাত্র দোয়া অথবা রাজনৈতিক দাওয়াবিহীন খালেদা জিয়া মুক্ত হবেন না। বিষয়টি মাথায় রাখতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দোয়া-মিলাদ মাহফিল পূর্বসংক্ষিপ্ত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আশুরোগমুক্তি কামনা করে এ দোয়ার আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি আবদুল মোনায়েম মুন্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নের পরিচালনায় আরো অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, রফিকুল আলম মজনু, আমিনুল হক, যুবদলের রেজাউল করিম পল, বিল্লাল হোসেন তারেক, কামরুজ্জামান জুয়েল, নুরুল ইসলাম সোহেল প্রমুখ। 

যুবদলের নতুন কমিটির নেতাদের উদ্দেশে মির্জা আব্বাস বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়া যতবার ক্ষমতায় এসেছেন, ততোবারই যুবদলের একটা বলিষ্ঠ ভূমিকা ছিল। ওই সময়ে আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছি। সফলতা হচ্ছে- আমরা সবাইকে নিয়ে কাজ করেছি। আমাদের সঙ্গে অন্যান্য অঙ্গ এবং সহযোগী সংগঠন, মূল দল বিএনপিও ছিল। মিলেমিশে কাজ করেছি, একে অপরের প্রতি আস্থা ও বিশ্বাস ছিল।

তিনি আরো বলেন, আমরা আন্দোলন করে দেশনেত্রীকে তিনবার ক্ষমতায় এনেছি। যুবদলের নতুন কমিটির নের্তৃবৃন্দের কাছে প্রত্যাশা তারা দলকে এগিয়ে নেবে। তাদের জন্য নতুন পরীক্ষা- দলকে এগিয়ে নেওয়া, ক্ষমতায় নেওয়া, দেশের গণতন্ত্রকে মুক্ত করা, খালেদা জিয়াকে মুক্ত করা। 

সর্বপ্রথম কাজ হচ্ছে দেশনেত্রীকে মুক্ত করতে হবে, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। এখন দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নতুন নতুন কমিটি হচ্ছে, সবারই এটা প্রথম কাজ।  কারণ, এই কমিটি একটি আশা নিয়ে করা হয়েছে।  কাউকে পদ পদবি বেঁচা- কেনার জন্য দেওয়া হয়নি। একটা আশা নিয়ে দেওয়া হয়েছে যে, এ কমিটি এই দলকে নতুন জীবন দেবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম