Logo
Logo
×

রাজনীতি

গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করছে সরকার: বাংলাদেশ ছাত্রপক্ষ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১০:১১ পিএম

গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করছে সরকার: বাংলাদেশ ছাত্রপক্ষ

সাম্য ও অধিকারভিত্তিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রপক্ষ’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার সংগঠনের বিজয়নগরের কেন্দ্রীয় কার্যালয়ে শুভানুধ্যায়ী, উপদেষ্টা ও ছাত্রপক্ষ’র সদস্যদের নিয়ে গণতন্ত্রের অঙ্গীকার সমুন্নত করার প্রত্যয়ে উৎসবমুখর পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, সরকার প্রতিনিয়ত গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করছে এবং গণমাধ্যম যেখানে সমাজের দর্পণ হওয়ার কথা সেখানে মুক্ত গণমাধ্যমের কন্ঠরোধ করছে সরকার। ছাত্ররাজনীতির ঐতিহ্য ও গৌরবোজ্জ্বল ইতিহাস ম্লান করার জন্যও তিনি সরকারকে অভিযুক্ত করেন। শীঘ্রই ছাত্র-শ্রমিক-জনতার জাগরণের মাধ্যমে এই স্বৈরতান্ত্রিক সরকারের পতন হবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছাত্রপক্ষের তত্ত্বাবধায়ক ও এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, আধিপত্য ও সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে দেশের শিক্ষাঙ্গনে শিক্ষার পরিবেশ নষ্ট করে শিক্ষার্থীদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন। ছাত্রপক্ষ’র নেতৃত্বে অচিরেই এই অপরাজনীতি রুখে দিয়ে নিরাপদ শিক্ষাঙ্গন ও শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ে নেতৃত্ব দেবে বাংলাদেশ ছাত্রপক্ষ।

এ সময়ে ছাত্রপক্ষের প্রতিষ্ঠাবার্ষিকী শুভেচ্ছা জানিয়ে সংগঠনের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, নতুন প্রজন্ম রাজনীতিমুখী হচ্ছে যা একটি বড় পরিবর্তন, রাষ্ট্রের যখন দুর্নীতি প্রতিষ্ঠানিক রূপ পেয়েছে তখন তোমরাই আমাদের আশার আলো। আগামীর সকল ছাত্র আন্দোলনে ছাত্রপক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ছাত্রপক্ষ’র আহ্বায়ক মুহাম্মদ প্রিন্স বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। কিন্তু দুর্ভাগ্যের বিষয় স্বাধীনতার পর থেকে জাতি গঠনের উপযোগী একটি কার্যকর শিক্ষা ব্যবস্থা প্রণয়ন এবং শিক্ষাঙ্গনসমূহকে যোগ্য নাগরিক তৈরির কেন্দ্র হিসেবে গড়ে তুলতে কোনো সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি উল্টো ক্যাম্পাসসমূহের শিক্ষার পরিবেশ বিনষ্ট করেছে। শিক্ষার্থীদের ভাগ্যের পরিবর্তনের জন্য কাজ করবে ছাত্রপক্ষ।

ছাত্রপক্ষ’র সদস্যসচিব আশরাফুল ইসলাম নির্ঝর বলেন, ছাত্রপক্ষ কোন ব্যক্তির দল নয়। এটি একটি গণতান্ত্রিক রাজনৈতিক ছাত্রসংগঠন। আমরা নিজেদের পার্টিতে গণতন্ত্র প্রতিষ্ঠা করার সঙ্গে সঙ্গে দেশের শিক্ষাঙ্গনে গণতন্ত্র রক্ষার আন্দোলনকে এগিয়ে নিয়ে যাব।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে আরও বক্তব্য রাখেন; এবি পার্টির কেন্দ্রীয় নেতা লে. কর্ণেল (অব.) দিদারুল আলম, জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞ কর্ণেল (অব.) নাজিমুল ইসলাম, ছাত্রপক্ষ’র কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আকিব হাসান, সহকারী সদস্যসচিব ফজলে এলাহী মোহন, সহকারী সদস্যসচিব সারাফ আনজুম বিভা, নুসরাত রহমান খান নিশাত, কেন্দ্রীয় সহকারী অর্থ সম্পাদক তানজিনা জুই, কেন্দ্রীয় কমিটির সদস্য জুবায়ের হাসিব, রফিকুল ইসলাম সৌরভ, ইসরাত জাহান এশা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক খালিদ সাইফুল্লাহ জিহাদ, ঢাকা কলেজের সমন্বয়ক কামরুল ইসলাম, জুবায়ের হাসিব, খালিদ হাসান প্রান্ত,শামিমুর রহমান, অর্পিতা শিরিন স্বর্নাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম