Logo
Logo
×

রাজনীতি

দুর্নীতির কারণে দেশ ভয়াবহ বিপর্যয়ে: সাইফুল হক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ মে ২০২৪, ১০:১৫ পিএম

দুর্নীতির কারণে দেশ ভয়াবহ বিপর্যয়ে: সাইফুল হক

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ক্ষমতাসীনদের লাগামহীন দুর্নীতিতে দেশ আজ ভয়াবহভাবে বিপর্যয়ের মুখে পড়েছে। রাষ্ট্র ক্ষমতাকে ব্যবহার করে বেনজীর আহমেদের মতো ব্যক্তিরা লাগামহীন দুর্নীতি করেছে। কতিপয় লোকের বেপরোয়া দুর্নীতি আর অকল্পনীয় সম্পদের কারণে দেশের অধিকাংশ লোক কষ্টে আছে। 

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ বিপ্লবী রিকশা শ্রমিক সংহতির কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।  

সাইফুল হক বলেন, দেশে সব জিনিসের দাম বাড়লেও কেবল শ্রমিকের দাম কমেছে। ভোটের ব্যবস্থা না থাকায় রাজনৈতিক দলের কাছে রিকশা শ্রমিকসহ শ্রমজীবী মানুষের গুরুত্ব কমেছে। ভোট ব্যবস্থা নষ্ট হওয়ায় শ্রমিকেরা আরও ক্ষমতাহীন, মর্যাদাহীন, গরিব হয়েছে। অধিকাংশ রাজনৈতিক দল রিকশা শ্রমিকদের ব্যবহার করলেও কিন্তু তাদের অধিকারের কথা বলে না।

তিনি বলেন, দ্রব্যমূল্যের বাজারে সবচেয়ে কষ্টে আছে মেহনতি রিকশা শ্রমিকসহ শ্রমজীবী মানুষ। শ্রমিক পরিবারের জীবনে দুর্যোগ নেমে এসেছে। রিকশা শ্রমিকদের রেশন নেই, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার অধিকার নেই। এ সমাজে তাদের মানুষের মর্যাদা নেই। রাস্তায় বের হলে তাদের বহু ধরনের হয়রানির শিকার হতে হয়।

সাইফুল হক বলেন, দেশের কেবল ১০টি লুটেরা গোষ্ঠীর অবৈধ অর্থ সম্পদ বাজেয়াপ্ত করলে ২০ লাখ শ্রমিক পরিবারের উন্নয়ন করা সম্ভব। এই দুঃসহ পরিস্থিতি থেকে বেরিয়ে এসে সবাইকে নিজেদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি। 

বিপ্লবী রিকশা শ্রমিক সংহতি সভাপতি জামাল সিকদারের সভাপতিত্বে বক্তব্য দেন- শ্রমজীবী নারী মৈত্রীর সভাপতি নারী নেত্রী বহ্নিশিখা জামালী, বিপ্লবী শ্রমিক সংহতির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোশতাক, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সংহতি সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক এপোলো জামালী প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম