Logo
Logo
×

রাজনীতি

‘আজিজ-বেনজীর কার সৃষ্টি?’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০৯:২৮ পিএম

‘আজিজ-বেনজীর কার সৃষ্টি?’

ফাইল ছবি

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ ও পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদকে কারা সৃষ্টি করেছেন ‘সেই প্রশ্ন রেখেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারপ্রধানকে (শেখ হাসিনা) উদ্দেশ করে তিনি বলেন, ‘আজ জেনারেল (অব.) আজিজের কথা বলা হচ্ছে। সেই আজিজ কার সৃষ্টি? এটা তো আওয়ামী লীগের সৃষ্টি। কোথা থেকে কোথায় এসেছেন এই আজিজ? বেনজীর আহমেদের হাজার কোটি টাকা লুটপাটের তথ্য বেরিয়ে আসছে। এই আজিজ-বেনজীরকে তারাই (আওয়ামী লীগ) তৈরি করেছে, লালন করেছে। এই এক-দুটো ঘটনা না, চারদিকে শত শত অপকর্ম-লুটপাটের ঘটনা রয়েছে। সব জায়গায় একই অবস্থা। এর জন্য প্রধানমন্ত্রীর পদত্যাগ করা দরকার। আজকে চার দিকে তাদের দুর্নীতি আর দুর্নীতি।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর উত্তমের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে মুক্তিযোদ্ধা দল।  

আনার হত্যাকাণ্ড নিয়ে যে প্রশ্ন তুললেন আসিফ নজরুল

বর্তমান সরকারকে নিয়ে কথা বলতে ভালো লাগে না বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার পচে গেছে, একেবারে দুর্গন্ধযুক্ত হয়ে গেছে। তারা মুখে যতই কথা বলুক, যাই করুক, আসলে এদের কোনো অস্তিত্ব নেই। তার প্রমাণ আজকে এক এক করে বের হচ্ছে সব জায়গায়।

মির্জা ফখরুল বলেন, ‘তথাকথিত ডামি নির্বাচনের মাধ্যমে বিজয়ীরা গ্রামেও লুটপাট করছেন। মধ্যরাতের নির্বাচনের নেতারা এখন দেশের বাইরে লুটপাটের টাকা পাচার করছেন। এক ভ‚মিমন্ত্রী দেশের বাইরে ৩৬৫টি ঘরবাড়ি করেছেন। স্বাধীনতার সময় যখন দলমত ছেড়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আজ সেই সময় এসেছে। দেশ মুক্ত করতে হবে, দেশের স্বাধীনতা সমুন্নত রাখতে হবে, পাচারকারীদের রুখে দিতে হবে।’

মির্জা ফখরুল বলেন, সরকারের সময় শেষ হয়ে গেছে। তার (প্রধানমন্ত্রী) তো পদত্যাগ করা উচিত। আমি বলব, আপনারা অনেক ঘোরাঘুরি করেছেন। আপনাদের এখন যাওয়ার সময় হয়েছে। আর ঘোরাঘুরি করে লাভ নেই। মানুষ যেন মনে রাখে নিজেদের দাফন কাফন যেন সুন্দর হয় সে বিষয়ে চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেন। 

মুক্তিযোদ্ধা দলের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী নজরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,  চেয়ারপারসনের উপদেষ্টা মো. আব্দুস সালাম, অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ। 

এদিকে সাবেক সচিব ও আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরীর লেখা ‘ফেনীতে ৩২১ দিন জেলা প্রশাসক হিসেবে আমার অভিজ্ঞতা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

বইয়ের প্রকাশক ও সূচিপত্রের প্রধান নির্বাহী সাঈদ বারীর স্বাগত বক্তব্যে অনুষ্ঠান সঞ্চালনা করেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। বক্তব্য দেন, অর্থনীতিবিদ ও রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক ড. মাহবুব উল­াহ, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, কবি ও সিনিয়র সাংবাদিক আব্দুল হাই শিকদার, এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর মেজর (অব.) ডা. আব্দুল ওহাব মিনার প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম