Logo
Logo
×

রাজনীতি

সরকারের জনপ্রিয়তা শূন্যের কোঠায়: মান্না

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৯:৩২ পিএম

সরকারের জনপ্রিয়তা শূন্যের কোঠায়: মান্না

সরকারের জনপ্রিয়তা শূন্যের কোঠায় নেমে এসেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, গত নির্বাচনে দেশের ৯৫ ভাগ মানুষ এই সরকারকে ভোট দেয়নি। ৯৫ ভাগ জনগণ এই সরকারকে ঘৃণা করে। উপজেলা নির্বাচনও দেশের জনগণ বয়কট করেছে। ভারতও আজ বুঝে গেছে সরকারের জনপ্রিয়তা শূন্যের কোঠায় নেমে এসেছে। 

বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের ‘দিল্লির নির্বাচন দ্বিপাক্ষিক সম্পর্ক ও সংকট উত্তরণ’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।  

মান্না বলেন, আমাদের ডাকে দেশের জনগণ আন্দোলন করেছেন, নির্বাচন বয়কট করেছেন; কিন্তু স্বৈরশাসক তো ক্ষমতা থেকে গেল না। তাহলে আমরা কি ব্যর্থ হয়েছি? বাংলাদেশে বর্তমান যে জুলুমবাজ ও স্বৈরাশাসক সরকার আছে, পৃথিবীর ইতিহাসে কোনো দেশে এমন সরকার দেশ পরিচালনা করে নাই। এরা দেশের প্রতিটা খাত চুরি করে খেয়ে ফেলেছে। তারা অর্থনীতি ধ্বংস করে দিয়েছে, বিদেশি ঋণে জর্জরিত হয়ে গিয়েছে। দেশ গোল্লায় গেলেও এদের কিছু যায় আসে না। তারা তাদের নিজেদের স্বার্থে অটল। তাই এই সরকারের সঙ্গে আপস করার মতো কোনো সুযোগ নাই।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের গণতন্ত্র নাই। এ গণতন্ত্র আমাদের পুনরুদ্ধার করতে হবে। অন্য কেউ আমাদের গণতন্ত্র এনে দেবে না। ভারতের নির্বাচনে যারাই ক্ষমতায় আসুক বাংলাদেশে তাদের আগ্রাসনের কোনো তারতম্য হবে না। তবে ভারতের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ম্যাজিক সেই দেশের জনগণ বয়কট করেছে।

মান্না বলেন, আমাদের গণতন্ত্র বন্ধ হয়ে গেছে। এটা আমাদেরই উন্মুক্ত করতে হবে। ভারত এটা করে দেবে না। কারণ বাংলাদেশে গণতন্ত্র হত্যার একমাত্র কারণ ভারত। 

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অহিদুজ্জামান দিপু, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম