Logo
Logo
×

রাজনীতি

ইতিহাসের ঘৃণিত দল আওয়ামী লীগ: আমিনুল হক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৪, ১১:০২ পিএম

ইতিহাসের ঘৃণিত দল আওয়ামী লীগ: আমিনুল হক

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও সাবেক ফুটবলার আমিনুল হক বলেছেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচন করে আওয়ামী লীগ ক্ষমতায় আসলেও ইতিহাসে ঘৃণিত দল হিসেবে আজীবন চিহ্নিত থাকবে। 

মঙ্গলবার কাফরুল থানার ৪ ও ১৬নং ওয়ার্ড, ভাষানটেক থানার ৯৫নং ওয়ার্ড ও ক্যান্টনমেন্ট বোর্ড বিএনপির ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন। 

বিএনপি নেতা বলেন, এই দলটির হাতে ১৯৭৫ সালে দেশে গণতন্ত্র হারিয়েছে। তখন একদলীয় শাসন কায়েম করে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিল। ২০১৪ সালে একতরফা নির্বাচন, ২০১৮ সালে দিনের ভোট রাতে করে তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। 

তিনি বলেন, ষড়যন্ত্র করে বারবার ক্ষমতায় আসতে পারলেও দেশের জনগণের কাছে আওয়ামী লীগ আজ ধিকৃত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, উত্তর বিএনপির যুগ্নআহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, উত্তর বিএনপির সদস্য হাজী ইউসুফ, আহসানুল্লাহ চৌধুরী হাসান, আলহাজ্ব কাজী গোলাম কিবরিয়া মাখন ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এবিএমএ রাজ্জাকসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী।

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেন, ৭ জানুয়ারি বিএনপি হারেনি। হেরেছে এই দেশের মুক্তিযুদ্ধের চেতনা। তারা স্বাধীনতার মূলমন্ত্র গণতন্ত্রকে হত্যা করেছে। আর বিএনপি নেতাকর্মীরা নিজের বুকের তাজা রক্ত দিয়ে সেই গণতন্ত্রকে পুনরুদ্ধার করার আন্দোলন করেছেন। তারা জেল-জুলুম স্বীকার করে ইতিহাসে বীরের জায়গায় স্থান করে নিয়েছেন। জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। এখানেই বিএনপির সবচেয়ে বড় জয়। আগামীতে জনগণকে সঙ্গে নিয়ে তাদের ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলনকে আরও বেগবান করা হবে। সেদিন বেশি দুরে নয় বলেও তিনি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম