Logo
Logo
×

রাজনীতি

৩২ বছর বিএনপি করি, দল কেন ছাড়ব: হাফিজ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ০৫:৩৬ পিএম

৩২ বছর বিএনপি করি, দল কেন ছাড়ব: হাফিজ

বিএনপির সঙ্গ ত্যাগ করার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম। তিনি বলেছেন, ৩২ বছর ধরে দল করি, কেন দল ছাড়ব।

রাজধানীর বনানীতে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্প্রতি তার ও ক্রিকেটার সাকিব আল হাসানের কিংস পার্টিতে যোগদান নিয়ে রাজনৈতিক অঙ্গনে আলোচনা চলছে। এ বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করতে এ সম্মেলনের আয়োজন করেন হাফিজ। 

হাফিজ বলেন, ৩২ বছর দল করার পর দল ছাড়া কি এতো সোজা নাকি? কেন ছাড়ব? কেন একটা অজানা অচেনা দলে যাব? আপনারা অনেক রাজনীতিবিদের ইন্টারভিউ নেন, আমি দুই নম্বরি লোক না, দুই নম্বরি কথাও বলি নাই।

‘আমি একজন মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। এদেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছি। এই দীর্ঘ রাজনৈতিক জীবনে কোনো দুর্নীতিতে কখনো জড়াইনি। যেহেতু আমার দলে কাউন্সিল হয় না, সেজন্য মাঝে-মাঝে পরামর্শ দিয়েছি, পত্রিকায় সেগুলো উঠেছে। কিন্তু আমার দল সম্পর্কে, আমার নেত্রী খালেদা জিয়া সস্পর্কে কোনো অসৌজন্যমূলক কথা আমি বলি নাই। ‘

গণমাধ্যমের উদ্দেশে মেজর হাফিজ বলেন, যেসব ক্ষেত্রে তাদের (গণমাধ্যমের) মনোযোগ দেওয়া উচিত, যা জাতীয় জীবনকে প্রভাবিত করে, সেসব সংবাদের প্রতি তারা মনোযোগ দিলে দেশবাসী রক্ষা পাবে, দেশও রক্ষা পাবে। আমি একজন মুক্তিযোদ্ধা মাথা উঁচু করে সারা জীবন চলেছি। এখন শেষ বয়সে মর্যাদার সঙ্গে বসবাস করতে চাই।

গণমাধ্যমের উদ্দেশে বিএনপির অন্যতম এই জ্যেষ্ঠ নেতা বলেন, আমি আশা করব, আমার বিরুদ্ধে বিরূপ এই ধরনের প্রচার করবেন না। প্লিজ লিভ মি এলন। আমি কোনো বিরাট রাজনীতিবিদ না। নির্বাচন দিলে এলাকায় গিয়ে ভোটে দাঁড়াই। আপনারা কেউ আমার এলাকা ভোলায় ভিজিট করে দেখতে পারেন, সেখানে জনগণ এসব ভুয়া মিথ্যা প্রচারে কান দেয় না। তবে আমার দলের নেতা-কর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে।

প্রসঙ্গত, দ্বাদশ নির্বাচনের আগে কিংস পার্টিতে যোগ দিতে মেজর হাফিজের বাসায় গিয়েছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। গুঞ্জন রয়েছে সেখানে বিএনএমে যোগ দেওয়ার ফরম পূরণ করে মেজর হাফিজের হাতে জমা দেন তিনি। সেই ছবি ও সংবাদ সম্প্রতি রাজনৈতিক অঙ্গনে তোলপাড় সৃষ্টি করেছে। এ বিষয়ে স্পষ্ট করতে আজ সংবাদ সম্মেলন ডাকেন মেজর হাফিজ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম