Logo
Logo
×

রাজনীতি

পশ্চিমা বিশ্বকে জুজুর ভয় দেখিয়ে প্রতারিত করা যাবে না: মঈন খান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ০২:১৯ পিএম

পশ্চিমা বিশ্বকে জুজুর ভয় দেখিয়ে প্রতারিত করা যাবে না: মঈন খান

ছবি: সংগৃহীত

সরকারের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আজকে সন্ত্রাসীর সেই জুজুর ভয় দেখিয়ে পশ্চিমা বিশ্বকে ভাঁওতাবাজি দিয়ে প্রতারিত করবেন, সেটি সম্ভব নয়। ৭ জানুয়ারি সেটি প্রমাণিত হয়েছে।

রাজধানীর বানানীতে বুধবার কারাবন্দি বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের বাসায় তার স্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মেজর হাফিজকে কারাগারে পাঠানোর প্রসঙ্গে মঈন খান বলেন, এই জাতির যে অবক্ষয় মঙ্গলবারের ঘটনায় দেখেছি, তাতে আমি মনে করি— আজকে এই সরকারের যে কর্মকাণ্ডের মাধ্যমে অবক্ষয়ের বহির্প্রকাশ ঘটছে, তা দুঃখজনক, লজ্জাজনক এবং এর নিন্দা জানানোর কোনো রকম ভাষা আমাদের জানা নেই। শুধু এ কথাই বলতে পারি— সরকার আক্রোশ বা প্রতিহিংসার বশে এসব করছে। 

আরও পড়ুন: ‘বিএনপির সঙ্গে বেহেশতে যেতে চাই না’ কাদের সিদ্দিকীর বক্তব্যের জবাব দিলেন মঈন খান

গ্রেফতার-মামলা দিয়ে বিএনপির আন্দোলন দমিয়ে দেওয়া সম্ভব কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একদলীয় সরকার আজকে এখানে আছে। আর এই সরকার ক্ষমতায় থাকার জন্য কোথায় নামতে পারে, তার প্রমাণ মঙ্গলবার হয়েছে। তারা মেজর হাফিজ উদ্দিন আহমেদকে একটা মিথ্যা মামলায় গ্রেফতার করেছে। এর পেছনে পর্দার অন্তরালে সরকারের যে চাপ, বিভিন্ন রকম পরিস্থিতি সৃষ্টি করে সরকারি দলে যোগ দেওয়ার একটি ছলনা সৃষ্টি করা হচ্ছে। 

তিনি আরও বলেন, বাংলাদেশে শুধু রাজনীতি নয়, অর্থনীতি এবং সমাজব্যবস্থাসহ সব কিছু ধ্বংস হয়ে গেছে। বাংলাদেশে যে প্রতিষ্ঠানগুলো রয়েছে— পুলিশ প্রশাসন, বিচারব্যবস্থা, সংসদ এবং নির্বাচন কমিশনসহ সব কিছু এই প্রতিহিংসার রাজনীতির কারণে ধ্বংস হয়ে গেছে। এ থেকে বের হওয়ার একটি মাত্র উপায়, সেটি হলো— আমাদের মানসিকতার পরিবর্তন আনতে হবে। 

মেজর হাফিজের মামলা প্রসঙ্গে তার স্ত্রী দিলারা হাফিজ বলেন, এটার একেবারেই ভিত্তি নেই। সাক্ষীদের কোনো পাত্তা নেই। আলামতও ছিল না। আর সবচেয়ে বড় কথা হলো— আমার স্বামীর এখন বয়স চলছে ৭৯ প্লাস। বয়স্ক মানুষ। সম্প্রতি উনার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। তবে আল্লাহর কাছে শুকরিয়া মঙ্গলবার উনাকে পিজিতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল) ভর্তির অনুমতি দিয়েছে। 

পরে সদ্য কারামুক্ত বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে দেখতে রাজধানীর মেরুল বাড্ডায় তার বাসায় যান আবদুল মঈন খান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম