Logo
Logo
×

রাজনীতি

সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করা মানুষের ইমানি দায়িত্ব: মিন্টু 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ১০:২৪ পিএম

সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করা মানুষের ইমানি দায়িত্ব: মিন্টু 

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেছেন, বাংলাদেশের মুক্তিকামী জনগণ যারা অধিকার থেকে বঞ্চিত, তারা মুক্তির সংগ্রামে একেবারেই ঐক্যবদ্ধ। 

তিনি আরও বলেন, আমাদের বা যে কোন লোকের ঘরে যদি চোর ঢুকে, তাহলে আমাদের দায়িত্ব ও কর্তব্য কি? চোর ঢুকলে কি ঘুমিয়ে থাকবো? নাকি চোরকে ধরার জন্য আমরা চেষ্টা করব? বহু মনীষী বলে গেছেন, যদি একটা দেশ দুর্বৃত্তদের কবলে পড়ে, যদি সেই দেশের বঞ্চিত মানুষদের মুক্তি করতে হয় তাহলে আন্দোলনের মাধ্যমে তা করা সম্ভব, অন্য কোন মাধ্যমে তা নয়।

মিন্টু আরও বলেন, বাংলাদেশের মানুষের এখন ইমানি দায়িত্ব এই যে অবৈধ দখলদার সরকার ক্ষমতায় বসে আছে, তাদেরকে ক্ষমতা থেকে বিতারিত করা। যদি তা না পারি তাহলে যে কারনে আমরা স্বাধীনতা যুদ্ধ করেছিলাম, তা ব্যর্থ হবে।

রোববার পাবনা জেলা বিএনপির আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দলটির ডাকা এক দফা দাবিতে আন্দোলনে পাবনা জেলা বিএনপি ও অঙ্গ ও সহোযোগী সংগঠনের যেসব নেতা কারাবন্দি হয়েছেন এবং পরবর্তীতে কারামুক্ত হয়েছেন তাদের সম্মানে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে পাবনা জেলা বিএনপি। 

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল আউয়াল মিন্টু আরও বলেন, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান হচ্ছেন অর্থনৈতিক প্রবৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নের রূপকার। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আজ অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা হয়েছে। আমাদের  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিথ্যা মামলায় এবং অত্যাচার-নির্যাতনের ফলে বিদেশে থাকতে বাধ্য হচ্ছেন এবং সেখান থেকে দলের নেতৃত্ব দিচ্ছেন। সেই নেতৃত্বের সুফল হচ্ছে -উনার (তারেক রহমান) আহ্বানে এবং দলের নেতাকর্মীদের সমন্বয়ক আহ্বানে বাংলাদেশের ৯০ থেকে ৯৫ শতাংশ ভোটার এবার ভোট কেন্দ্রে যাননি। এর চেয়ে বড় বিজয় আর কিছু হতে পারে না। আমাদের আরো নেতৃত্বের ও দলের সফলতা- শত চেষ্টা করেও দেশি-বিদেশি চক্রান্তের মুখেও বিএনপিকে ভাঙতে পারেনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলা বিএনপির ১নং যুগ্ম আহ্বায়ক আব্দুস ছামাদ খান মন্টু ও সঞ্চালনা করেন সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার। 

প্রধান বক্তা হিসেবে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী ও পাবনা জেলা বিএনপির সমন্বয়ক অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ওবায়দুর রহমান চন্দন, শাহিন শওকত, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সেলিম রেজা হাবিব, কেএম আনোয়ার, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনিসুল হক বাবু, আবু ওবায়দা শেখ তুহিন, নূর মোহাম্মদ মাসুম বগা।

এছাড়াও অতিথি হিসেবে ছিলেন- নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কাউন্সিলর ইকবাল হোসেন, রাজশাহী জেলা যুবদলের সাধারণ সম্পাদক টুটুল প্রমুখ। 

সংবর্ধনা অনুষ্ঠান শেষে কারাগারে মৃত্যু পাকশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপিন নেতা আবুল কালাম আজাদের পরিবারকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সালাম পৌঁছে দেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমাম চন্দন, শাহিন শওকত, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ পাবনা জেলার নেতারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম