Logo
Logo
×

রাজনীতি

তাদের কোমর কি ভাঙা ছিল, না সোজা ছিল: নজরুল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:২১ পিএম

তাদের কোমর কি ভাঙা ছিল, না সোজা ছিল: নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমরা যুগপৎ আন্দোলন করছি, সেই যুগপৎ আন্দোলন এখনো চলছে। তারা আমাদের অভিযুক্ত করে যে, আমরা আন্দোলনে আর পারতেছি না, কয় বছর হয়েছে? বিএনপি ক্ষমতার বাইরে ১৭ বছর, আরও ১০-১২ বছর আগে থেকে বলছে যে বিএনপি কোমর ভাঙা। বিএনপি আন্দোলন করতে পারে না। তারা (আওয়ামী লীগ) ২১ বছর ক্ষমতায় এসেছে, তাদের কি কোমর ভাঙা ছিল, না সোজা ছিল।

সরকার পরিবর্তনের একদফার যুগপৎ আন্দোলন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

কারাবন্দি অবস্থায় মারা যান ঢাকা মহানগর বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুল। শুক্রবার সকালে রাজধানীর গোপীবাগে বুলবুলের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

নজরুল ইসলাম খান বলেন, যাদের ২১ বছর লাগে ক্ষমতায় আসতে তাদের এ অভিযোগ করার কোনো অধিকার নাই যে বিএনপি পারে না। আপনারা যে কোনোভাবেই হোক ক্ষমতা দখল করে বসে আছেন, সুশাসন দেন। কেউ অপরাধ করলে নিশ্চয়ই তার শাস্তি হবে, কিন্তু এটা কী?

নজরুল ইসলাম খান ঢাকা মহানগর দক্ষিণের ৩৯নং ওয়ার্ড বিএনপির সদস্য ইমতিয়াজ আহমেদ বুলবুলের মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ বলে অভিহিত করেন। এ ঘটনার নিন্দা ও বিচারের দাবি জানান তিনি।

তিনি জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তারা বু্লবুলের পরিবারের সঙ্গে দেখা করতে এসেছেন। বিএনপি তার পরিবারের পাশে থাকবে বলেও জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম