Logo
Logo
×

রাজনীতি

প্রধানমন্ত্রী বিদেশে গিয়েও স্টান্টবাজি করছেন: মান্না

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৩ পিএম

প্রধানমন্ত্রী বিদেশে গিয়েও স্টান্টবাজি করছেন: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানি গিয়েও স্টান্টবাজি করছেন। 

শনিবার রাজধানী ফার্মগেটে নাগরিক ঐক্যের ‘গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। 

মান্না বলেন, শেখ হাসিনা এখন বলছেন অস্ত্রের পেছনে খরচ না করে জলবায়ু তফবিল বাড়াতে। অথচ তার সরকারের পররাষ্ট্রমন্ত্রী ভারত থেকে অস্ত্র কেনার আলোচনা করছেন। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বন্ধে জাতিসংঘে অস্ত্রবিরতির প্রস্তাবে তিনি ভোট দেওয়া থেকে বিরত থেকে রাশিয়ার আগ্রাসনকে, যুদ্ধকে সমর্থন দিয়েছেন। ভণ্ডামি এই সরকারের চরিত্রে পরিণত হয়েছে।

মান্না বলেন, ব্যাংক লুট এবং অর্থপাচারে সরকারের মদদ রয়েছে। গত ১৫ বছর ধরে প্রত্যেক বছর ৭০ হাজার কোটি টাকা ব্যাংকের মাধ্যমে পাচার হয়েছে। আর যারা পাচার করেছে তাদের ব্যাংকের মালিক বানিয়েছে সরকার। নিজেদের অলিগার্কদের দিয়ে দেশের টাকা লুট করে ব্যাংক খালি করে ফেলেছে। এখন বাংলাদেশ ব্যাংক সেই লুটেরাদের ব্যাংকগুলোকে টাকা ছাপিয়ে দিচ্ছে। দেশের অর্থনীতি ধ্বংস করে এই সরকার, সরকারি দল আর তার অলিগার্করা বিদেশে টাকার পাহাড় জমিয়েছে। 

নাগরিক ঐক্যের এই নেতা বলেন, এই সরকার সিন্ডিকেট ভাঙতে পারে না। কারণ ওরাই (আওয়ামী লীগ) তো সিন্ডিকেট। এদের কাজই হল দেশের জনগণের পকেট কেটে বিদেশে পাচার করা। এই সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করতে না পারলে দেশের অর্থনীতি অচিরেই ধ্বংস হয়ে যাবে। সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

কর্মসূচিতে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের দপ্তর সম্পাদক মহিদুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য মোখলেসুর রহমান সবুজ, রাশেদুল হাসান প্রমুখ।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম