Logo
Logo
×

রাজনীতি

রাজধানীতে গণঅধিকার পরিষদের র‌্যালি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৭ পিএম

রাজধানীতে গণঅধিকার পরিষদের র‌্যালি

গত ৭ জানুয়ারির ডামি নির্বাচন বাতিল ও ইন্ডিয়ান পণ্য বর্জন, ভারতীয় আগ্রাসন এবং আধিপত্যবাদের বিরুদ্ধে গণঅধিকার পরিষদ বৃহস্পতিবার রাজধানী ঢাকায় আগ্রাসনবিরোধী র‌্যালি ও লিফলেট বিতরণ করেছে। র‌্যালিতে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা অংশ নেন। 

জাতীয় প্রেস ক্লাব থেকে কালভার্ট রোড হয়ে পুরানা পল্টন মোড় ও বায়তুল মোকাররম এলাকায় লিফলেট বিতরণ ও র‌্যালি করে গণঅধিকার পরিষদ।

র‌্যালি শুরুর পূর্বে গণঅধিকার পরিষদের আহবায়ক কর্নেল অব. মিয়া মশিউজ্জামান বলেন, আগামী ঈদ হবে বাংলাদেশের জনগণের ঈদ, এই ঈদে আমরা কেউ ভারতীয় পণ্য ব্যবহার করব না। 

তিনি বলেন, ভারত আমাদের অক্টোপাসের মতো চুষে খাচ্ছে। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করা ছাড়া বাংলাদেশের জনগণের মুক্তির আর কোনো পথ নেই। আমরা গণঅধিকার পরিষদ ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়েছি। ইতোমধ্যে আমাদের ডাকে জনগণ ব্যাপকভাবে সাড়া দিচ্ছেন। আমরা এ আন্দোলন বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছি। 

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ফারুক হাসান বলেন, বাংলাদেশের জনগণের মুক্তির পথ এখন একটাই, ভারতীয় আগ্রাসন ও আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই। বাংলাদেশের কোনো রাজনৈতিক দল এ আগ্রাসন ও আধিপত্যবাদের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় না, আমরা গণঅধিকার পরিষদ সাহস নিয়ে রাজপথে আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করছি, লিফলেট বিতরণ করছি। আমরা জানি এ লড়াইয়ের পথ অনেক কঠিন এবং ঝুঁকিপূর্ণ। আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে আমাদের পূর্বে অনেকেই জীবন দিয়েছেন দেশের জন্য; যার উজ্জ্বল উদাহরণ বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ। অনেককে গুম হতে হয়েছে; যার উজ্জ্বল দৃষ্টান্ত বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, জামায়াত নেতা মীর কাসেম আলীর ছেলে আজও গুম অবস্থায় আছেন।

র্যালিতে আরও উপস্থিত ছিলেন- গণনেতা আতাউল্লাহ, ইমামউদ্দিন, আরিফ বিল্লাহ, যুবনেতা সাকিব হোসাইন প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম