Logo
Logo
×

রাজনীতি

সেলিমা রহমানের প্রশ্ন- অন্যদেশের নির্বাচনে ভারত কীভাবে প্রার্থী দেয়?

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ০৪:০১ পিএম

সেলিমা রহমানের প্রশ্ন- অন্যদেশের নির্বাচনে ভারত কীভাবে প্রার্থী দেয়?

অসহযোগ আন্দোলনের কর্মসূচিতে সেলিমা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, অন্যদেশের নির্বাচনে ভারত কীভাবে প্রার্থী দেয়? বুধবার গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে এমন প্রশ্ন করেন তিনি। এ সময় আওয়ামী লীগের ঘোষিত ইশতেহার প্রত্যাখ্যান করেন তিনি।

আগামী ৭ জানুয়ারি ভোটবর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করছে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন। লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচির দ্বিতীয় দিনে আজ বুধবার এ কর্মসূচি পালন করছেন দলটির নেতাকর্মীরা। 

কর্মসূচির অংশ হিসেবে এদিন দুপুরে জাতীয় প্রেসক্লাব এলাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান লিফলেট বিতরণ করেন। এ সময় তার সাথে ছিলেন কেন্দ্রীয় নেতা তাহসিনা রুশদীর লুনা, শিরীন সুলতানা, অপর্ণা রায়, রেহেনা আক্তার রানু, আশিফা আশরাফি পাপিয়া, নিলোফার চৌধুরী মনি, ফরিদা ইয়াসমিন প্রমুখ।

এ সময় সেলিমা রহমান বলেন, এই সরকার শুধু ব্যাংক থেকেই ৯২ হাজার কোটি টাকা লুটপাট করেছে। একজন প্রার্থীর বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, তারা বলে তারা নাকি ভারতের প্রার্থী। আমাদের প্রশ্ন অন্যদেশের নির্বাচনে ভারত কী করে প্রার্থী দেয়?

আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে সেলিমা রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ মানে আপনার সুবিধাভোগী কিছু লোকজন আছে, তারা সুবিধা ভোগ করবে। আর সাধারণ মানুষ অ্যানালগের মধ্যে ধুকে ধুকে মরবে-যা এখন হচ্ছে। আওয়ামী লীগের এই ইশতেহার আমরা প্রত্যাখ্যান করছি।

প্রসঙ্গত, আজ বুধবার নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছে আওয়ামী লীগ। সকালে হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত অনুষ্ঠান থেকে এই ইশতেহার ঘোষণা করেন দলটির সভাপতি শেখ হাসিনা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম