Logo
Logo
×

রাজনীতি

একতরফা নির্বাচন করে সরকার বিশ্বের কাছে দেশকে বিতর্কিত করছে: সমমনা জোট 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ০৪:৪৯ পিএম

একতরফা নির্বাচন করে সরকার বিশ্বের কাছে দেশকে বিতর্কিত করছে: সমমনা জোট 

ছবি-যুগান্তর

জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, সব বিরোধী দলকে নির্বাচনের বাইরে রেখে ডামি নির্বাচন করছে সরকার। গত দুটি নির্বাচনের মতো এবারো তারা ভোটের নামে প্রহসন করছে। বিরোধী রাজনৈতিক দল ও জনগণের মতামত উপেক্ষা করে একতরফা নির্বাচন করে সরকার দেশকে বিশ্ব দরবারে বিতর্কিত করছে। 

শনিবার দুপুরে নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন। 

জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু করে দৈনিক বাংলা হয়ে মতিঝিল শাপলা চত্বরে গিয়ে কর্মসূচি সমাপ্ত করেন জোট নেতারা। 

ফরহাদ বলেন, বাংলাদেশ এমনিতেই গরিব রাষ্ট্র। এর মধ্যে বর্তমান স্বৈরশাসকের কারণে সারা পৃথিবী এ দেশ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। ইতোমধ্যে পুলিশ, র‌্যাবসহ অনেকের বিরুদ্ধে জারি করা হয়েছে ভিসা নিষেধাজ্ঞা। গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে না দিলে উন্নত দেশগুলো অর্থনৈতিক স্যাংশনের হুমকি দিচ্ছে। কিন্তু ফ্যাসিবাদী সরকার কোনো পাত্তা দিচ্ছে না। কারণ, দেশ বা জনগণ নয়, ক্ষমতাই আওয়ামী লীগের কাছে মুখ্য। 

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, এনডিপি চেয়ারম্যান ক্বারি আবু তাহের, মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী, সাম্যবাদী দলের চেয়ারম্যান সৈয়দ কমরেড ডা. নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হেলা আহমেদ, এনপিপি নেতা নজরুল ইসলাম, জাগপা নেতা আওলাদ হোসেন শিল্পীসহ জোট নেতারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম