Logo
Logo
×

রাজনীতি

১৩ দফা দাবিতে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা হেফাজতের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৬:০৫ পিএম

১৩ দফা দাবিতে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা হেফাজতের

মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি নেতাদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে ২৯ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। 

শুক্রবার বিকালে রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশে নতুন কর্মসূচির ঘোষণা দেন দলটির মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান। 

তিনি বলেন, ‘অতি অল্প সময়ের মধ্যে মামুনুল হকসহ সব আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে। অন্যথায় ২৯ ডিসেম্বর শুক্রবার সারা দেশ থেকে জনগণ জড়ো হয়ে মহাসমাবেশ করবেন। সারা দেশের আলেম-ওলামারা একমত, ভোটের আগেই মামুনুল হককে মুক্তি দিতে হবে।’

সাজিদুর রহমান বলেন, ‘২০১৩, ২০১৬ ও ২০২১ সালে যত মামলা হয়েছে, সমস্ত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। শিক্ষা কার্যক্রম দেখে দেশের মানুষ স্তব্ধ হয়ে গেছে। নতুন নাটক ও তামাশা শুরু হয়ে গেল। শিক্ষার নামে নাচানাচি করা চলবে না। শিক্ষা কার্যক্রম থেকে চরিত্র বিধ্বংসী ও ইসলামি চেতনাবিরোধী বিষয়াবলি বাদ দিতে হবে।’ 

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক বলেন, আলেমদের মুক্তি না দিলে আগামী ৭ জানুয়ারি নির্বাচনের আগেই হেফাজতে ইসলাম কঠোর কর্মসূচিতে যাবে। দীর্ঘদিন যাবত মাওলানা মামুনুল হকসহ অনেক আলেমকে বিনা অপরাধে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। সর্বজন শ্রদ্ধেয় আলেমদের ন্যূনতম সম্মান দেখানো হচ্ছে না। তারা যতটুকু আইনি সহায়তা পাওয়ার অধিকার রাখেন, সেক্ষেত্রেও অন্যায়ভাবে বৈষম্য করা হচ্ছে। দেশের আলেম সমাজের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার নির্মমভাবে হরণ করা হচ্ছে। যেসব আলেম ইতোমধ্যে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন, মাসের বেশির ভাগ দিন হাজিরার জন্য তাদের এক আদালত থেকে আরেক আদালতে হাজিরার জন্য ঘুরপাক খেতে হচ্ছে। আলেমদের সঙ্গে হয়রানিমূলক এসব আচরণ অতিসত্বর বন্ধ করতে হবে।

হেফাজতে ইসলামের নেতারা বলেন, সরকার বরাবর কথা দিয়েও আলেমদের মুক্তি দেয়নি। উল্টো হয়রানি করে যাচ্ছে। বর্তমান সরকার আলেমদের কারাগারে বন্দি করে বাকশাল কায়েম করতে চায়; কিন্তু তাদের এ খায়েশ পূরণ হবে না। সরকারের সময় ফুরিয়ে এসেছে। দেশের মানুষ ফুঁসে উঠেছে। মামুনুল হকসহ আলেম-ওলামাদের শিগগিরই মুক্তি না দিলে হেফাজতে ইসলাম আবারও জেগে ওঠবে। আগামী নির্বাচনের আগে তাদের মুক্তি দেওয়া না হলে সরকারের পরিণতি হবে করুণ।

মুফতি কিফায়াতুল্লাহ আজহারীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন- হেফাজত নেতা মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মীর ইদরিস, মাওলানা মুনির হুসাইন কাসেমী, মাওলানা বশীরুল্লাহ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা জাবের কাসেমী, মাওলানা ফয়সাল আহমাদ, মাওলানা আলী আকবর, মাওলানা আজহারুল ইসলাম, মাওলানা যুবায়ের আহমাদ, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা রাসেদ বিন নূর, মাওলানা রফিকুল ইসলাম মাদানী, মাওলানা শরিফুল্লাহ, মাওলানা আফসার মাহমুদ, মাওলানা কামরুল ইসলাম প্রমুখ।

কারাবন্দি আলেমদের মুক্তি, হেফাজত নেতাদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার, শিক্ষাব্যবস্থা থেকে ফ্রি মিক্সিংসহ ইসলামবিরোধী পাঠ বাতিল এবং হেফাজতে ইসলাম ঘোষিত ১৩ দফা বাস্তবায়নের দাবিতে শুক্রবার বিকালে এ বিক্ষোভ সমাবেশ করে হেফাজতে ইসলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম