Logo
Logo
×

রাজনীতি

আমাদের মূল্য তখনও ছিলো না এখনও নাই: সৈয়দ ইবরাহিম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩, ০৯:২২ পিএম

আমাদের মূল্য তখনও ছিলো না এখনও নাই: সৈয়দ ইবরাহিম

বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ ইবরাহিম বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের ওপর শতভাগ আস্থা নেই, কিন্তু বিদ্যমান পরিস্থিতিতে এরচেয়ে বেশি আস্থা আমি কোথায় পাবো? 

তিনি বলেন, ২০১৮ সালেও তো নির্বাচন কমিশনের ওপর আস্থা ছিলো না, কিন্তু আমাদের প্রধান সৈনিক বিএনপি সে নির্বাচনে গিয়েছিল। বিএনপি সংলাপও করেছে প্রধানমন্ত্রীর সঙ্গে। তখন তো আমরা ২০ দলীয় জোট যাইনি। নবগঠিত ঐক্যফ্রন্টকে নিয়ে সংলাপে গিয়েছিল। আমাদের মূল্য তখনও ছিলো না এখনও নাই। 

সম্প্রতি যুগান্তরের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন তিনি। 

বিএনপির প্রতি কোনো ক্ষোভ আছে কি না- এমন প্রশ্নের জবাবে সৈয়দ ইবরাহিম বলেন, আমার ক্ষোভ নেই। ভদ্র পরামর্শ আছে। সৈয়দ ইবরাহিম চলে আসার পর অনেক প্রশ্ন সৃষ্টি হয়েছে, মেহেরবানি কেরে সেগুলোর উত্তর খুঁজুন। আমার জন্য উপকার হয়। সৈয়দ মোহাম্মদ ইবরাহিম দেশবাসীর কাছে নিবেদন করছে- যদি সম্ভব হয় আপনারা আমার জন্য দোয়া করবেন। দোয়া করতে না পারলে বদদোয়া দিয়েননা। 

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করে আসা বাংলাদেশ কল্যাণ পার্টি আগামী জাতীয় সংসদ নির্বাচনে ২২ নভেম্বর জোটগতভাবে অংশ নেওয়ার ঘোষণা দেয়। তিনটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত ‘যুক্তফ্রন্ট’ নামের নতুন জোট নিয়ে অংশগ্রহণ করবে তারা। 

এ বিষয়ে সৈয়দ ইবরাহিম বলেন, সচেতনভাবে ও ঠাণ্ডা মাথায় চিন্তা করে নির্বাচনে যাওয়ার জন্য ঘোষণা দিয়েছি। নির্বাচনে আসার আগে আমার পার্টির বিভিন্ন সিনিয়র নেতাদের সঙ্গে বসে আলোচনা করেছি। তাদের সম্মতিতে আমার দলসহ নির্বাচনে যাচ্ছি। এরই পরিপ্রেক্ষিতে ২২ নভেম্বর নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছি। 

কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হলো— আমাকে লাখ লাখ ব্যক্তি সমালোচনা করেছেন। আমাকে বিদ্রূপ করেছেন। আমাকে হুমকি দিয়েছেন। শুধু আমাকে নয়, আমার দলের সবাইকে বিদ্রূপ করছে।  আমার শুভাকাঙ্ক্ষীরা আমাদের যত গালাগাল করেছে, মনে হয় না এই শুভাকাঙ্ক্ষীরা এত গালাগাল আওয়ামী লীগকে করেছে।  এই রহস্য আমার কাছে জানা নেই। 

তিনি আরও যোগ করেন, এ ঘটনার মাধ্যমে বাংলাদেশ কল্যাণ পার্টির নাম প্রতিটি গ্রাম-ওয়ার্ডে পৌঁছে গেছে। এ জন্য সমালোচনাকারীদের ধন্যবাদ জানাতে চাই । 

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম