Logo
Logo
×

রাজনীতি

নৌকা ফিরে পেলেন জাহাঙ্গীর কবির নানক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩, ০৫:৩১ পিএম

নৌকা ফিরে পেলেন জাহাঙ্গীর কবির নানক

জাহাঙ্গীর কবির নানকের সেই কান্না আজও ভুলার কথা নয় রাজধানীর মোহাম্মদপুর-আদাবরের বাসিন্দারের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন হারিয়ে আবেগে আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন আওয়ামী লীগের তৎকালীন এই যুগ্ম সাধারণ সম্পাদক।

চব্বিশের ভোটে তাকে একই পথে হাঁটতে হলো না। ফিরে পেলেন নৌকা প্রতীক। তাতে হাসি ফিরে পেলেন তার কর্মীরা। নানকের পাশাপাশি তার কর্মীরাও কেঁদেছিলেন সেদিন। কর্মীরা তার গাড়ি আটকে রেখে সে সময় অঝোরে কান্না করেন। নানকসহ তাদের এ কান্না সাধারণ মানুষের মন ছুঁয়ে যায়।

যার কাছে মনোনয়ন হারিয়েছিলেন, সেই সাদেক খানকে পাশে রেখে তখন নানক প্রতিশ্রুতি দিয়েছিলেন, নৌকার বিজয় নিশ্চিতে মাঠে থাকবেন। একইসঙ্গে মৃত্যুর আগ পর্যন্ত মোহাম্মদপুর-আদাবরের মানুষের পাশে থাকার। নানক সে সময় দলের সিদ্ধান্ত মেনে নিয়ে নৌকার বিজয়ে কাজ করেন। আর তাকে সভাপতিমণ্ডলীর সদস্য করে দলটি।

সংসদে যেতে না পারলেও দলের নীতি-নির্ধারক পর্যায়ে কাজ চালিয়ে যাচ্ছেন নানক। আর পুনরায় নিজেকে ফিরিয়ে আনলেন নৌকার মাঝি হিসেবে। ঢাকা-১৩ আসনের পাশাপাশি বরিশাল-৫ আসনেও মনোনয়ন কিনেছিলেন এই নেতা। তবে তার পুরনো আসন ঢাকা-১৩ই ফেরত পেলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম