Logo
Logo
×

রাজনীতি

হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের মিছিল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০৯:৫৮ পিএম

হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের মিছিল

দ্বাদশ জাতীয় নির্বাচনের তফশিল বাতিল এবং সরকার পতনের একদফা দাবিতে আগামীকাল রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতাল শুরু হচ্ছে। হরতালের সমর্থনে শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা মিছিল বের করে। 

সন্ধ্যায় রাজধানীর দৈনিক বাংলা ফকিরাপুল সড়কে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে ঢাকা মহানগরী দক্ষিণ। এ সময় কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ভোট চোরের বিরুদ্ধে জামায়াতের হরতাল চলছে এবং চলবে। অবিলম্বে ঘোষিত তফশিল বাতিল করতে হবে। নতুন তফশিলের মাধ্যমে দেশে সব দলের অংশগ্রহণে নির্বাচন দিতে হবে, না হলে বিক্ষুব্ধ জনতা ঘরে ফিরে যাবে না। 

এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহীন আহমদ খান, শামীমুল বারী, সোহেল রানা মিঠু, মুহাম্মদ নুরুদ্দিন, মুতাসিম বিল্লাহ, ইমাম হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

হরতালের সমর্থনে রাজধানীর যাত্রাবাড়ী-মাতুয়াইল এলাকায় মিছিল ও সমাবেশ হয়। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামাল হোসাইন। এ সময় আরও উপস্থিত ছিলেন- মহানগরী দক্ষিণের মজলিসে শুরার সদস্য শাহজাহান খান, মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা বাইজিদ হাসান, অ্যাডভোকেট একে আজাদ ও মহানগরী দক্ষিণ ছাত্রশিবিরের নেতা আবদুর রবসহ প্রমুখ।

হরতালের সমর্থনে খিলগাঁও-বনশ্রী এলাকায় মিছিল ও সমাবেশ হয়। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালামের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, মো. শাহজাহান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজেদুর রহমান শিবলী, আবু মুয়াজ, খিলগাঁও পূর্ব থানা সেক্রেটারি অ্যাডভোকেট এসএম খোকন, মধ্য থানা সেক্রেটারি খোরশেদ আলম মজুমদার, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্ব শাখার তাজুল ইসলাম ফয়সাল, খিলগাঁও থানা সভাপতি নাঈম ইসলামসহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীর ধানমন্ডির মিরপুর রোডে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। এতে নেতৃত্ব দেন মহানগরী মজলিশে শুরা সদস্য অ্যাডভোকেট জসীম উদ্দিন তালুকদার।

হরতালের সমর্থনে রাজধানীর সায়েদাবাদ এলাকায় মিছিল করেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসানের নেতৃত্বে মিছিল অংশ নেন সূত্রাপুর-ওয়ারী-গেন্ডারিয়া জোনের বিভিন্ন থানা আমির সেক্রেটারি ও থানা পর্যায়ের নেতৃবৃন্দ। 

এছাড়া শ্যামপুর, দয়াগঞ্জ রেলগেট ও উত্তরায় হরতাল সমর্থনে মিছিল করেছেন জামায়াতের নেতাকর্মীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম