Logo
Logo
×

রাজনীতি

অবরোধের সমর্থনে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল সমাবেশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ০৯:০৭ পিএম

অবরোধের সমর্থনে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিল সমাবেশ

অবরোধ কর্মসূচির সমর্থনে সুপ্রিমকোর্টে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। 

সোমবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সামনে থেকে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের ব্যানারে মিছিল বের করেন শতাধিক আইনজীবী। পরে বাংলাদেশ বার কাউন্সিলসংলগ্ন সুপ্রিমকোর্টের গেটে এলে তাদের বাধা দেয় পুলিশ। 

এরপর সেখানে অবস্থান করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন তারা। এ সময় অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়ে তারা বলেন, এ সরকারের অধীনে আর কোনো নির্বাচনে দেশের সাধারণ মানুষ অংশ নেবে না।   

আইনজীবীরা বলেন, এই সরকার বাংলাদেশে আগুন জ্বালিয়ে দিয়েছে। ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশ হওয়ার কথা ছিল কিন্তু আপনারা আগেই ঘোষণা দিয়েছেন আরেকটি শাপলা চত্বর করবেন। বাংলাদেশের এই দানবীয় শক্তিকে উৎখাত করতে হলে জনগণের আন্দোলনের বিজয় ছাড়া আর কোনো পথ আমাদের সামনে খোলা নেই। 

তারা বলেন, প্রধানমন্ত্রী আপনি যদি দেশকে ভালোবাসতেন, তাহলে আজকে দেশের অর্থনীতির এ অবস্থা হতো না। দেশকে যদি ভালোবাসতেন দেশে আইনের শাসন থাকত। দেশকে ভালোবাসলে পুলিশ ব্যবহার করে জনগণের বিরুদ্ধে দাঁড়াতেন না। 

এ সময় বক্তব্য রাখেন- সুপ্রিমকোর্ট বারের সাবেক সহ-সভাপতি জগলুল হায়দার আফ্রিক, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, আইনজীবী আবেদ রাজা, আইনজীবী কেএম জাবির, গাজী কামরুল ইসলাম সজল ও আইনজীবী ইউসুফ আলীসহ অনেকে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম