Logo
Logo
×

রাজনীতি

আ.লীগ নেতাদের সঙ্গে বৈঠক, যে বার্তা দিল ব্রিটিশ হাইকমিশন

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩, ১১:৩০ এএম

আ.লীগ নেতাদের সঙ্গে বৈঠক, যে বার্তা দিল ব্রিটিশ হাইকমিশন

ব্রিটিশ হাইকমিশনার সারাহ ক্যাথরিন কুকের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের পক্ষে দলটি সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ও আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ। ছবি : সংগৃহীত

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ ক্যাথরিন কুকের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের পক্ষে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ও আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ।

মঙ্গলবার ইউকে ইন বাংলাদেশের এক্স হ্যান্ডেলে (টুইটার) একটি পোস্টে এ কথা জানানো হয়েছে। তবে কোথায় বৈঠকটি অনুষ্ঠিত হয় ও এতে কারা কারা ছিলেন সে বিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: বাংলাদেশিদের জন্য ভিসা স্থগিত করল ওমান

বৈঠকে রাজনীতিতে সংঘাতময় পরিস্থিতি সমাধানে বিরোধীদের সঙ্গে সংলাপে বসতে ক্ষমতাসীন আওয়ামী লীগকে পরামর্শ দিয়েছেন ব্রিটিশ হাইকমিশনার।

বৈঠকে ব্রিটিশ হাইকমিশনার বলেছেন, সংলাপই একমাত্র পথ বলে মনে করে ব্রিটিশ সরকার। যুক্তরাজ্য আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক দেখতে চায় বলে আওয়ামী লীগ নেতাদের জানান হাইকমিশনার।

বৈঠকের বিষয়ে এক্স বার্তায় ব্রিটিশ হাইকমিশন জানায়, হাইকমিশনার আসন্ন জাতীয় নির্বাচন নিয়ে আলোচনার জন্য সন্ধ্যায় (মঙ্গলবার) আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। যুক্তরাজ্য সব অংশীজনকে সংযম প্রদর্শন, সহিংসতা পরিহার এবং অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরিতে একসঙ্গে কাজ করার আহ্বান জানায়।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম