Logo
Logo
×

রাজনীতি

শ্রমিক হত্যার প্রতিবাদ ও অবরোধ সফল করার আহবান মান্নার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২৩, ১০:০৯ পিএম

শ্রমিক হত্যার প্রতিবাদ ও অবরোধ সফল করার আহবান মান্নার

গাজীপুরে বেতন ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনরত পোশাক শ্রমিকদের উপর পুলিশের গুলিতে শ্রমিক নিহতের ঘটনার তীব্র প্রতিবাদ এবং শ্রমিকদের আন্দোলনে সংহতি জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। একই সঙ্গে ৩১ অক্টোবর থেকে ৭২ ঘন্টার সর্বাত্মক অবরোধ সফল করার আহবান জানান। সোমবার দলের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার স্বাক্ষরিত বিবৃতিতে এসব কথা বলেন তিনি। 

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, ক্ষমতাসীন সরকার রাষ্ট্রযন্ত্রকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তারা দলীয় ক্যাডার হিসেবে ব্যবহার করছে। দখলদার সরকারের প্ররোচনায় তারা নিরীহ জনগণের উপর গুলিবর্ষণ করছে। আমি গাজীপুরে বেতন ভাতা বৃদ্ধির ন্যায্য দাবিতে আন্দোলনরত পোশাক শ্রমিকদের উপর হামলা এবং গুলি করে একজন শ্রমিককে হত্যার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। 

সরকারের পদত্যাগ এবং অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচনের এক দফা দাবিতে গণতন্ত্র মঞ্চসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর ঘোষিত ৭২ ঘন্টার সর্বাত্মক অবরোধ সফল করার আহবান জানিয়ে মান্না বলেন, এই লড়াইটা কোন রাজনৈতিক দলের না। এই লড়াই এদেশের জনগণের লড়াই। এই সরকার ক্ষমতায় থাকলে আইয়ামে জাহেলিয়াত আবর্ত শুরু হয়ে যাবে। তার বিরুদ্ধে এখনই লড়াই করবার সময়। যে কর্মসূচি বিরোধীদল ঘোষণা করেছে, আমি প্রত্যাশা করি দেশের জনগণ সেই কর্মসূচি সফল করবে। আমরা এই লড়াই অব্যাহত রাখব। সেই লড়াইয়ে যোগ দিয়ে লড়াইকে শক্তিশালী করে তাকে বিজয়ী করে তোলাই আমাদের এখন প্রধান কাজ হওয়া দরকার।

সরকার পরিবর্তনের সঙ্গে সঙ্গে রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে আমাদের এই লড়াই চলবে যতদিন না সত্যিকার বিজয় অর্জিত হয়। আমি মনে করি, আমরা বিজয়ের দ্বারপ্রান্তে। গতকাল বিরোধী দলগুলোর সম্মিলিত যে কর্মসূচিতে সরকারি দল হামলে পড়েছে, এটাই সরকার পতনের শেষ লড়াইয়ের শুরু।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম