Logo
Logo
×

রাজনীতি

গান গেয়ে নেতাকর্মীদের উজ্জীবিত করলেন মমতাজ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৯:২৫ পিএম

গান গেয়ে নেতাকর্মীদের উজ্জীবিত করলেন মমতাজ

ঢাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে দলীয় নেতাকর্মীদের গান গেয়ে উজ্জীবিত করেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংগীত শিল্পী মমতাজ বেগম।

শনিবার বিকালে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে চলা সমাবেশে গান করেন মমতাজ।

সরকার হঠাতে নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের দিন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বক্তব্য চলার মধ্যেই বিএনপির পক্ষ থেকে হরতালের ডাক আসে।

সে সময় হরতালের বিরুদ্ধে ‘হুঁশিয়ারি’ দিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দি বলেন, বিএনপির এসব হরতাল আমরা আগেও বহু দেখেছি। আমাদের আজকের প্রধান অতিথি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কর্মসূচি ঘোষণা করবেন।

এরপর মঞ্চে মাইকের সামনে আসেন মানিকগঞ্জের সংসদ সদস্য মমতাজ বেগম। মাইক হাতে নিয়েই ধরেন গান। তার গানের কথা ছিল, ছিল নৌকা, আছে নৌকা, থাকবে নৌকা ইতিহাসে, বাংলাদেশে। আমার নেত্রী শেখ হাসিনা, শক্ত হাতে নাও ধরেছে, বঙ্গবন্ধুর ন্যায়। মমতাজের এই গানের সুরে সুর মেলান নেতাকর্মীরাও।

বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বায়তুল মোকাররম জামে মসজিদের দক্ষিণ গেটের সামনে এ সমাবেশ শুরু করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের উপস্থাপনায় অনুষ্ঠান শুরুতে সংগীত পরিবেশন লোকসংগীত শিল্পী লিপি সরকার।

এর আগে নির্ধারিত সময়ের আগে মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন ক্ষমতাসীন দলটির নেতা-কর্মীরা।

এদিকে রাজধানীতে বিএনপির সমাবেশের মধ্যে কাকরাইল মোড়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের পর দলটির সমাবেশ পণ্ড হয়ে গেছে।

এরপর রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে দলটি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম