Logo
Logo
×

রাজনীতি

আজ আ.লীগ কার্যালয়ে যাচ্ছে মার্কিন প্রতিনিধিদল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২৩, ১১:০৭ এএম

আজ আ.লীগ কার্যালয়ে যাচ্ছে মার্কিন প্রতিনিধিদল

গত সোমবার আওয়ামী লীগের সঙ্গে মার্কিন প্রতিনিধি দলের বৈঠক

ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী প্রতিনিধিদল আজ শুক্রবার (১৩ অক্টোবর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে যাবে। বিকালে তাদের সেখানে যাওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান।

মার্কিন প্রতিনিধিদলের পরিদর্শন উপলক্ষ্যে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে গত সোমবার (৯ অক্টোবর) রাজধানীর বনানীতে হোটেল শেরাটনে আওয়ামী লীগের সঙ্গে বৈঠক হয় মার্কিন প্রতিনিধিদলটির। ওই দিন দুপুর সাড়ে ১২টায় শুরু হওয়া বৈঠক চলে আড়াইটা পর্যন্ত।

বৈঠক শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব্রিফিংয়ে বলেন, নির্বাচনের প্রশ্নে ছাড় দেওয়া বা সমঝোতা করার সুযোগ আছে কি না, জানতে চেয়েছে মার্কিন প্রতিনিধিদল। তবে তাদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, সংবিধান লঙ্ঘন করে কোনো ছাড় বা সমঝোতার সুযোগ নেই।

একই দিন সকাল ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের সঙ্গে বৈঠক করে মার্কিন প্রতিনিধিদলটি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্ব পরিস্থিতি যাচাই করতে গত শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় সাত সদস্যের প্রতিনিধিদলটি ঢাকায় আসে। প্রতিনিধিদলের সদস্যদের আজ (১৩ অক্টোবর) ঢাকা ছাড়ার কথা রয়েছে।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় অর্থায়নে ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট (এনডিআই) যৌথভাবে প্রাক-নির্বাচন সমীক্ষা মিশন পরিচালনা করছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম