Logo
Logo
×

রাজনীতি

গণতন্ত্র ফিরিয়ে আনতে রাস্তায় নামতে হবে: শামসুজ্জামান দুদু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০৯:৫৯ পিএম

গণতন্ত্র ফিরিয়ে আনতে রাস্তায় নামতে হবে: শামসুজ্জামান দুদু

দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে আমাদেরকে রাস্তায় নামতেই হবে। এছাড়া অন্য কোনো পথ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। 

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি এবং দ্রুত সুচিকিৎসা, সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দেশে মানুষের স্বাধীনতা ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে হলে প্রথমে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠিত করতে হবে। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এছাড়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না। ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামলেই এ সরকারের পতন হবে। দেশে গণতন্ত্র ফিরে আসবে।

কৃষক দলের সাবেক এ আহ্বায়ক বলেন, দেশনেত্রী জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। তার পরিবার থেকে সুচিকিৎসার জন্য আবেদন করা হয়েছে। আমরা মনে করেছিলাম, তাকে বিদেশে পাঠানোর কোনো ব্যবস্থা করবে সরকার। কিন্তু আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলার আগে যুক্তরাষ্ট্রে ভয়েস অব আমেরিকায় সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী দাম্ভিকতার সঙ্গে এটা সরাসরি নাকচ করে দিয়েছেন। 

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সহসভাপতি মাহমুদুল হাসান শামীমের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব আহসান হাবিব লিংকন প্রমুখ। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম