Logo
Logo
×

রাজনীতি

কাঠগড়ায় বিচারকের উদ্দেশে জামায়াত নেতার বক্তব্য ভাইরাল 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৫০ পিএম

কাঠগড়ায় বিচারকের উদ্দেশে জামায়াত নেতার বক্তব্য ভাইরাল 

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী। ছবি: সংগৃহীত

কাঠগড়ায় বিচারকের উদ্দেশে দেওয়া জামায়াত নেতা শাহজাহান চৌধুরী বক্তব্য ভাইরাল হয়েছে। তিনি চট্টগ্রাম-১৪ আসনের দুবারের সংসদ সদস্য ছিলেন। 

কাঠগড়ায় দেওয়া বক্তব্যের সেই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরপাক খাচ্ছে।  

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বিচারককে উদ্দেশ করে শাহজাহান বলছেন, একজন নির্যাতিত বিচারপ্রার্থী হিসেবে আপনি (বিচারক) অনুমতি দিলে আমি কিছু কথা বলতে চাই। 

আরও পড়ুন রাজধানীতে জামায়াতের শোডাউন

পরে বিচারক অনুমতি দিলে কথা বলা শুরু করেন শাহজাহান চৌধুরী। তিনি বলেন, মাননীয় হুজুর আদালত আপনার চেয়ার অত্যন্ত পবিত্র। আল্লাহতায়ালার আরশে আজিমের পর আপনাদের এ চেয়ারের মর্যাদা। 

কাবা শরিফে আল্লাহতায়াল যেভাবে রহমত নাজিল করেন, ঠিক সেভাবে আপনাদের চেয়ারেও রহমত নাজিল করেন। আপনি যতক্ষণ বিচারপ্রার্থীদের কথা শুনে ন্যায়বিচার করবেন, ততক্ষণ পর্যন্ত আল্লাহর রহমত আপনার চেয়ারের ওপর নাজিল হবে।  

বিচারককে উদ্দেশ করে বিচারপ্রার্থী জামায়াত নেতা বলেন, এ পবিত্র চেয়ারে আপনি বসেছেন, আমি একজন নির্যাতিত কারাবন্দি মানুষ। ২৯ মাস থেকে কারাগারে। ২০২১ সালে রমজান মাসে বিনা ওয়ারেন্টে আমাকে গ্রেফতার করা হয়। 

মাননীয় হুজুর আদালত, আমাকে ১৯ মাস ডেথ কনডেম সেলে রাখা হয়েছে। আমার বাড়ি সাতকানিয়া, মামলা দেওয়া হলো হাটহাজারিতে। পরে হাইকোর্ট আমাকে জামিন দিয়েছেন। জামিন পাওয়ার পরও জেল থেকে বের হেয় গেটে আসলেই, আবার পুনরায় মামলা দিয়ে গ্রেফতার করে।  

মাননীয় আদালত, আমি যে ২০ মাস কনডেম সেলে থাকলাম, সেটা কখনো সংবিধান সমর্থন করে না। আমি দুবারের সংসদ সদস্য। প্যানেল স্পিকার হিসেবে তিনবার নির্বাচিত হয়েছিলাম।  
আপনার কাছে আরজি করতে চাই— সুপ্রিমকোর্টের আদেশ বড়, না পুলিশ বিভাগের ডাণ্ডা বড়। এটিই আপনাকে প্রমাণ করতে হবে।  

উদাহরণ প্রসঙ্গ টেনে বলেন, মাওলানা আবুল কালাম আযাদ ভারতের কংগ্রেসের নেতা ছিলেন। তাকে গ্রেফতার করা হয়েছিল। পরে জেল থেকে বের হওয়ার সময় আবার গ্রেফতার করা হলে তখন দিল্লির মহামান্য সুপ্রিমকোর্ট এক ঘণ্টার মধ্যে সেই গ্রেফতার বাতিল করে জামিন দিয়েছিলেন। আপনিও (বিচারককে) এমনটি নজির স্থাপন করবেন বলে বিশ্বাস করি।  
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম