Logo
Logo
×

রাজনীতি

‘দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান’

Icon

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৩৬ পিএম

‘দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান’

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, হাজার হাজার কোটি টাকা ঋণগ্রস্ত হয়ে একটি দেশ চলতে পারে না। কারও রাজত্ব কায়েম করার জন্য স্বাধীনতা হয়নি। দেশটা হীরক রাজার দেশে পরিণত হয়েছে। দড়ি ধরে টান দেওয়ার সময় এসেছে। তাই দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান। দড়িতে টান পড়লে বর্তমান সরকারের অবস্থা হীরক রাজার মতই হবে। দেশ থেকে যে টাকা পাচার হয়েছে তা পাই পাই করে দেশে ফিরিয়ে আনা হবে।

বিএনপি ঘোষিত এক দফার চূড়ান্ত আন্দোলন সফল করতে মঙ্গলবার ঝিনাইদহ থেকে খুলনা অভিমুখে রোডমার্চের উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঝিনাইদহের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মির্জা আব্বাস বলেন, একদিকে গণতন্ত্র অন্যদিকে খালেদা জিয়ার মুক্তির লড়াই। আমি বেগম খালেদা জিয়াকে বলে এসেছি সারা দেশবাসী আপনার জন্য চিন্তিত। দেশবাসী আপনার জন্য দোয়া করছেন। আমরা এই হাসিনা সরকারকে পদত্যাগ করতে বাধ্য করে, ইনশাল্লাহ আপনাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠাব।

ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এমএ মজিদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দীন, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাসসহ কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা জেলার নেতৃবৃন্দ সহ অনেকে।

বক্তারা শাসক দল আওয়ামী লীগের নেতিবাচক কর্মকাণ্ড তুলে ধরে কঠোর ভাষায় সরকারের সমালোচনা করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না বলেও ঘোষণা দেন তারা।

রোড মার্চ ঘিরে বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। সকাল থেকে আশপাশের জেলাগুলো থেকে বাস ট্রাকে চড়ে ব্যানার ফেস্টুন হাতে সরকারবিরোধী স্লোগান দিতে দিতে হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে সমবেত হন। প্রচণ্ড রোদ উপেক্ষা করে ঝিনাইদহ-ঢাকা মহাসড়কের দুই পাশে অবস্থান নেন তারা। এ সময় বিভিন্ন সড়ক দিয়ে সাময়িকভাবে যান চলাচলে বিঘ্ন ঘটে। দুপুর ১২টার দিকে মাগুরা অভিমুখে রোড মার্চ শুরু হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম