Logo
Logo
×

রাজনীতি

রংপুর বিভাগে বিএনপির তিন সংগঠনের রোডমার্চ আজ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১৯ এএম

রংপুর বিভাগে বিএনপির তিন সংগঠনের রোডমার্চ আজ

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের একদফা দাবিতে আজ রংপুর বিভাগ থেকে শুরু হচ্ছে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠনের ‘তারুণ্যের রোডমার্চ’। আগামীকাল হবে রাজশাহী বিভাগে। এ কর্মসূচিতে দুই বিভাগের সব সাংগঠনিক জেলার নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। 

একদফা দাবিতে ‘তারুণ্যের রোডমার্চ’ যৌথভাবে পালন করছে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। 

শুক্রবার রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একদফা দাবিতে তরুণ যারা আছে, ভোট দিতে পারে না তারা একটা কর্মসূচি ঘোষণা করেছে। শনিবার (আজ) রংপুর ও রোববার (কাল) রাজশাহী বিভাগে তারুণ্যের রোডমার্চ। আশা করছি এ কর্মসূচিতেও দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের ঢেউ নামবে।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, শনিবার (আজ) রংপুর থেকে দিনাজপুর পর্যন্ত প্রায় ৯০ কিলোমিটার এবং রোববার (কাল) বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত প্রায় ১২৯ কিলোমিট দীর্ঘ তারুণ্যের রোডমার্চ হবে। রংপুর থেকে সকাল ১০টায় বিএনপি কার্যালয়ের সামনে থেকে শুরু হবে। আর পরদিন সকাল ৯টায় বগুড়ার চার রাস্তার মোড় থেকে শুরু হবে রোডমার্চ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন: ১৫ অক্টোবর পর্যন্ত টানা কর্মসূচি বিএনপির

তিনি আরও বলেন, প্রতিটি রোডমার্চের শুরুতে এবং শেষে দুটি জনসভা হবে এবং পথে আরও বেশকিছু পথসভা হবে। বিগত দিনের মতো মোটরসাইকেলসহ যে যার মতো করে রোডমার্চ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। আশা করি, দেশের যুব-তরুণ সমাজ ঘর থেকে বেরিয়ে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাজপথের কর্মসূচিতে অংশ নিয়ে গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এ সরকারের পতন ঘটাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম