Logo
Logo
×

রাজনীতি

দুর্ঘটনা এখন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা: জিএম কাদের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৯ পিএম

দুর্ঘটনা এখন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা: জিএম কাদের

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, দেশে এখন আর দুর্ঘটনাকে দুর্ঘটনা বলা যায় না। দুর্ঘটনা এখন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা হয়ে গেছে। প্রতিদিন আগুন লাগছে, সড়ক, রেলপথ ও নৌপথে মানুষের জীবন যাচ্ছে। দেশে মানুষের জীবনের নিরাপত্তা নেই। প্রতিদিনই অসংখ্য মানুষের জীবন যাচ্ছে দুর্ঘটনায়। 

জিএম কাদের বলেন, দুর্ঘটনা রোধের কোনো বন্দোবস্ত নেই। দেশের শাসন ব্যবস্থায় গলদের কারণেই দুর্ঘটনা রোধ করা যাচ্ছে না। এ কারণে কেউই সঠিকভাবে কাজ করছে না। দুর্ঘটনা থেকে বাঁচতে শুধুই আল্লাহর ওপর ভরসা করে থাকতে হয়। দুর্ঘটনারোধে সরকার পুরোপুরি ব্যর্থ। 

বৃহস্পতিবার বেলা ১২টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন করে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান। 

জিএম কাদের আরও বলেন, আড়াইশর বেশি দোকানপাট পুড়ে ছাই হয়ে গেছে। পুঁজি হারিয়ে অনেক দোকান মালিক নিঃস্ব হয়ে গেছেন। কর্মচারীরা বেকার হয়ে পড়েছেন। দুর্ঘটনা প্রায়ই ঘটছে। ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণ করে। এরই মধ্যে সব পুড়ে ছাই হয়ে গেছে। 

তিনি বলেন, দুর্ঘটনা ঘটলে যেন অতিদ্রুত নিয়ন্ত্রণ করা যায় এমন ব্যবস্থাও নেই। অগ্নিনির্বাপণে পানির ব্যবস্থাও নেই। মানুষের বাসার ট্যাংকি থেকে পানি নিতে হচ্ছে। এমন অপরিকল্পিতভাবে নগর গড়ে উঠতে পারে না।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সহানুভূতি জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সরকারের দায়িত্ব ব্যবসায়ীদের পুনর্বাসন করা। তাৎক্ষণিক সুযোগ-সুবিধা দিয়ে ব্যবসায়ীদের বাঁচিয়ে রাখতে সরকারের প্রতি দাবি জানান তিনি।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তরের সভাপতি শফিকুল ইসলাম সেন্টু, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা অ্যাডভোকেট মমতাজ উদ্দিন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, জাতীয় পার্টি মোহাম্মদপুর থানার সভাপতি রফিকুল আলম সেলিম, আদাবর থানার সভাপতি নজরুল ইসলাম মুকুল, জাতীয় পার্টি নেতা এসএম হাশেম, আকবর হোসেন, মাসুদ খান, বিএম নাসির, চিশতী খায়রুল আবরার শিশির, আবদুর রবসহ নেতারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম